২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

৫ লাখ টাকা ঘুষ দিয়ে চাকরির বদলে ৫০ হাজার টাকায় প্রফেশনাল ট্রেনিং করে নিজেকে তৈরী করুন

৫ লাখ টাকা ঘুষ দিয়ে চাকরির বদলে ৫০ হাজার টাকায় প্রফেশনাল ট্রেনিং করে নিজেকে তৈরী করুন - ছবি সংগৃহীত

আমি সালেহ মোবিন। ২১ বছর ধরে জব করছি আইটি সেক্টর এ সফটওয়্যার ও হার্ডওয়্যার নিয়ে।
আমি আজকের দিনকে নিয়ে পরিকল্পনা করি। সফল হওয়ার জন্য আজকের দিনটি যেমন গুরুত্বপূর্ণ তেমনি ব্যর্থ হওয়ার জন্য এই দি টি যথেষ্ট।

বাংলাদেশে জবের যতগুলো সেক্টর আছে, তার মধ্যে আইটি সেক্টর অনেক এগিয়ে। আগের মতো অনার্স মাস্টার্স এমবিএ ডিগ্রি নিয়ে চাকরি বাজারে বেশি দূর আগানো যায় না। কারিগরি বা টেকনোলজি নিয়ে পড়াশোনা না করলে সামনে দিনগুলোতে জবে টিকে থাকা মুশকিল হয়ে যাবে।

এখন থেকে ছোট ভাই-বোনদের ভাবতে হবে।
আর যারা পড়াশোনা শেষ করে জবের জন্য অপেক্ষা করছেন তাদের জন্য আমার পরামর্শ হলো, কিছু প্রফেশনাল ট্রেনিং করে নিজের দক্ষতাকে বাড়িয়ে নিজেকে তৈরি করে রাখুন ভালো জবের জন্য। মাল্টি ট্যালেন্ট না হতে পারলে আগামী দিনে জবে টিকে থাকা মুশকিল হবে। অথবা আপনার স্বপ্নের জব কেড়ে নিয়ে অন্যজন আনন্দের সাগরে ভাসবে আর আপনি কপালের দোষ দিয়ে ঘুরে বেড়াবেন।
৫ লাখ টাকা ঘুষ দিয়ে চাকরি না নিয়ে ৫০ হাজার টাকা খরচ করে কিছু প্রফেশনাল ট্রেনিং করে নিজেকে তৈরী করে নিন।

আসুন নিজেকে বদলাই।
আমি বদলালে দলাবে দেশ,
লাল সবুজের বাংলাদেশ।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল