২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৩ শাবান ১৪৪৫
`

বৃহস্পতিবার সিলেটে বিডিজবস চাকরিমেলা, অংশ নিচ্ছে শীর্ষ ৫০ প্রতিষ্ঠান

বৃহস্পতিবার সিলেটে বিডিজবস চাকরিমেলা, অংশ নিচ্ছে শীর্ষ ৫০ প্রতিষ্ঠান - ছবি : সংগ্রহ

দেশের শীর্ষস্থানীয় ৫০টি প্রতিষ্ঠানের অংশগ্রহণে সব ধরনের চাকরি প্রার্থীদের নিয়োগের লক্ষ্যে সিলেটে চাকরিমেলার আয়োজন করেছে চাকরির তথ্যদাতা শীর্ষ ওয়েবসাইট বিডিজবস ডটকম।‌ শহরের আরামবাগ পয়েন্টের আমান উল্লাহ কনভেনশন সেন্টারে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে এই মেলা। মেলায় অংশগ্রহণ নিতে www.bdjobs.com/jobfair ঠিকানায় রেজিস্ট্রেশন করতে হবে। আজ এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিডিজবস ডটকমের মার্কেটিং ডিরেক্টর প্রকাশ রায় চৌধুরী।

প্রকাশ রায় চৌধুরী বলেন, করোনা পরবর্তী সময়ে কোম্পানিগুলোতে প্রচুর জনবল প্রয়োজন পড়ছে। কিন্তু বাস্তবতা হচ্ছে দেশে বিপুলসংখ্যক বেকার থাকা সত্ত্বেও কোম্পানিগুলো যোগ্য লোক খুঁজে পাচ্ছে না। সিলেটের চাকরি প্রার্থীদের সাথে কোম্পানীগুলোর সংযোগ তৈরী করতে বিডিজবস এই মেলার আয়োজন করছে। সিলেটের স্থানীয় চাকরি বাজার মূলত: হসপিটালিটি এবং স্বাস্থ্যখাতের উপর নির্ভরশীল। মেলায় বিপুলসংখ্যক শেফ, ওয়েটার, হাউজকিপার, নার্স, প্যাথলজিস্ট এবং মেডিকেল টেকনিশিয়ানের সমাবেশ ঘটবে বলে আমরা আশা করছি।

তিনি আরো বলেন, দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে দক্ষ ও অদক্ষ কর্মীর অভাব রয়েছে। প্রচলিত নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে কোম্পানিগুলো জনবল নিয়োগের ক্ষেত্রে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হয়। কোম্পানিগুলোর সাথে কর্মীদের একটা সহজ যোগাযোগ স্থাপনের লক্ষ্যে বিডিজবস ডটকম এ মেলার আয়োজন করেছে। এ মেলায় অংশগ্রহণকারী চাকরিপ্রার্থীরা কোম্পানিগুলোর বুথে সিভি জমা দেয়ার পাশাপাশি কোম্পানিগুলোর প্রতিনিধিদের সাথে কথা বলে কোম্পানি সর্ম্পকে জানতে এবং নিজেদেরকে প্রস্তুত করার বিষয়েও ধারনা পাবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিডিজবস ডটকমের কর্মকর্তা শফিকুল ইসলাম, মো: রফিকুল ইসলাম, মেঘলা শারমিন এবং মেলার সমন্বয়ক মোহাম্মদ আলী ফিরোজ।

উল্লেখ্য, বিডিজবস ডটকম চাকরি প্রার্থীদের সাথে নিয়োগদাতাদের সংযোগ তৈরি করতে ঢাকা, খুলনা, চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন বড় বড় শহরে চাকরি মেলার আয়োজন করে থাকে। দেশের শীর্ষ কোম্পানি গুলোতে হাজার হাজার চাকরির সুযোগ তৈরি হয় এ মেলার মাধ্যমে। চাকরি মেলায় সার্বিক সহযোগিতা করছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের জন্য বিশেষ প্রোগ্রাম এটুআই এবং ব্র্যাক স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রাম।
প্রেস বিজ্ঞপ্তি

 


আরো সংবাদ



premium cement
বাউফল উন্নয়ন ফোরামের ‘রমাদানে আত্মশুদ্ধি ও অর্থশুদ্ধি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত’ ধর্ষণ মামলায় আলভেজের ক্ষতিপূরণের টাকা দিয়ে তোপের মুখে নেইমার ঈশ্বরগঞ্জে মাদক কারবারিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন চারিদিকে সর্দি কাশি জ্বর, সাথে বাড়ছে কোভিড সংক্রমণ এপ্রিলে দলে ফেরার আশা করছেন কোর্তোয়া ‘বঙ্গবন্ধু অ্যাপ’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জয়পুরহাট জেলা জামায়াতের রুকন সম্মেলন অনুষ্ঠিত পিঠা-পুলি বানাতে ডেকে নিয়ে যৌন নির্যাতনের অভিযোগ, উত্তাল পশ্চিমবঙ্গ উল্লাপাড়ায় চোর ও ছিনতাই চক্রের ১০ নারী সদস্য আটক ইসরাইলি হামলায় গাজায় নিহত বেড়ে ২৯৬০৬ গোঁড়ালির ইনজুরিতে জোসেলু

সকল