০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪
ads
`

খুলনা বিডিজবস চাকরিমেলায় ২০ হাজার প্রার্থীর অংশগ্রহণ, ৫০ হাজার সিভি জমা

খুলনা বিডিজবস চাকরিমেলায় ২০ হাজার প্রার্থীর অংশগ্রহণ, ৫০ হাজার সিভি জমা - ছবি : নয়া দিগন্ত

২০ হাজার চাকরিপ্রত্যাশীর অংশগ্রহণে খুলনা জেলা স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম হলে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে ‌বিডিজবস চাকরিমেলা। বিভিন্ন প্রতিষ্ঠানে ১ হাজার কর্মী নিয়োগের লক্ষ্যে অনুষ্ঠিত দিনব্যাপী চাকরিমেলায় ৫০ হাজার সিভি জমা পড়েছে। খুলনা ও এর আশপাশ থেকে ২০ হাজারের বেশি চাকরিপ্রত্যাশী ছেলে ও মেয়ে এই চাকরির আবেদন করেছেন বলে জানান বিডিজবসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এ. কে. এম. ফাহিম মাশরুর। চাকরির তথ্যদাতা দেশের শীর্ষ ওয়েবসাইট বিডিজবস চাকরি মেলার আয়োজন করে।

ফাহিম মাশরুর বলেন, আকিজ গ্রুপ, ওয়ালটন, ক্রাউন সিমেন্ট, বাংলাদেশ এডিবল অয়েল, কাজী ফার্মস গ্রুপ, কাজী এন্টারপ্রাইজেস, সুশীলন, সিএসএস, রুপান্তর, জাগ্রত যুব সঙ্ঘসহ ৪০টি কোম্পানিসহ দেশের শীর্ষস্থানীয় কোম্পানিগুলো মেলায় অংশগ্রহণ করে। এই প্রতিষ্ঠানগুলোর ২০০টি পদে ৫০ হাজারের বেশি চাকরির আবেদন করেছে ২০ হাজার চাকরিপ্রত্যাশী। সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের জন্য বিশেষ প্রোগ্রাম এটুআই এবং ব্রাক স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রাম এই চাকরি মেলার সার্বিক সহযোগিতা করেছে।

প্রতিষ্ঠানটির মার্কেটিং ডিরেক্টর প্রকাশ রায় চৌধুরী বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষিত বেকার যুবসমাজের কর্মসংস্থানকে আরো সহজ করার লক্ষ্যে আমাদের এই আয়োজন। চট্টগ্রাম, খুলনা, সিলেট ও ঢাকায় দেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানগুলোকে নিয়ে চাকরি মেলার আয়োজন করে বিডিজবস। দেশের বিভিন্ন শহরে মেলার আয়োজন করায় দেশের বেসরকারিখাতের চাকরি ব্যবস্থার কিছুটা হলেও সুষম বণ্ঠন হয়। একইসঙ্গে চাকরিদাতা প্রতিষ্ঠানগুলো অঞ্চলভিত্তিক যোগ্য ও দক্ষ কর্মীর সন্ধান পায়। খুলনার এই মেলায় ১ হাজার বেকার ছেলে মেয়ের চাকরির সংস্থান হবে। খুলনার এই মেলায় নারী চাকরিপ্রার্থীদের অংশগ্রহণ ছিল লক্ষণীয়।

 

 


আরো সংবাদ


premium cement