২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ন ১৪২৯, ১ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

ঢাকায় বিডিজবস কারিগরি চাকরি মেলা, নিয়োগ পাবে ৫ হাজার কর্মী

ঢাকায় বিডিজবস কারিগরি চাকরি মেলা, নিয়োগ পাবে ৫ হাজার কর্মী - ছবি : সংগৃহীত

দেশের শীর্ষস্থানীয় ৬০টি কোম্পানিতে ৫ হাজারের অধিক লোকবল নিয়োগের উদ্দেশে ঢাকায় কারিগরি চাকরি মেলার আয়োজন করেছে বিডিজবস ডটকম।

আগামীকাল (২৭ সেপ্টেম্বর) মিরপুরের পিএসসি কনভেনশন হলে সকাল ৯টায় শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে দেশের সবচেয়ে বড় এই কারিগরি চাকরি মেলা। আজ এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিডিজবস ডটকমের পরিচালক প্রকাশ রায় চৌধুরী।

জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ-এর নির্বাহী চেয়ারম্যান (সচিব) নাসরীন আফরোজ প্রধান অতিথি হিসাবে মেলার উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো: আলী আকবর খান এবং এটুআই-এর যুগ্ম-প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) নাহিদ সুলতানা মল্লিক।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এটুআই-এর প্রোগ্রাম এসোসিয়েট হাবিবুর রহমান, বিডিজবস ডটকমের টেকনোলজি ডিরেক্টর কাজী লতিফুর রহমান এবং জিএম ফাইন্যান্স মোসাদ্দিক বিন কামাল।

প্রকাশ রায় চৌধুরী বলেন, কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানগুলো থেকে যারা বিভিন্ন কারিগরি বিষয়ের উপর কোর্স সম্পন্ন করেছেন এবং যারা নার্সিং, হেলথ টেকনোলজিস্ট, শেফ, ওয়েটার, ইলেক্ট্রিশিয়ান, প্লাম্বার, মেকানিক, টেকনিশিয়ান, গ্রাফিক্স ডিজাইনিং, ড্রাইভার, কার্পেন্টারসহ বিভিন্ন কারিগরি পেশায় নিয়োজিত আছেন তাদের জন্য এই মেলা। এরইমধ্যে ৩০ হাজার বিভিন্ন কারিগরি পেশাজীবী এবং সার্টিফিকেট/ডিপ্লোমাধারি মেলায় বিভিন্ন কোম্পানীতে আবেদন করার জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করেছেন।

তিনি আরো বলেন, দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে দক্ষ কারিগরি কর্মীর অনেক অভাব রয়েছে। প্রচলিত নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে কোম্পানিগুলো এ ধরনের লোকবল নিয়োগ করতে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হয়। যারা বিভিন্ন কারিগরি বিষয়ে প্রশিক্ষণ নিয়েছেন তাদের সাথে কোম্পানিগুলোর যোগাযোগ স্থাপন করা অনেক কঠিন কাজ। কোম্পানিগুলোর সাথে দক্ষ কারিগরি কর্মীদের একটা সহজ যোগাযোগ স্থাপনের লক্ষ্যে বিডিজবস ডটকম এ মেলার আয়োজন করেছে।

প্রকাশ রায় চৌধুরী বলেন, কারিগরি কর্মীরা যেন খুব সহজে কোম্পানীগুলোর কাছে নিজেদের উপস্থাপন করতে পারে, কোম্পানির চাহিদা অনুযায়ী নিজেদেরকে প্রস্তুত করতে পারে সেজন্য মেলায় বিভিন্ন সেমিনারের আয়োজন করা হবে।

উল্লেখ্য, বিডিজবস ডটকম কারিগরি চাকরি মেলা আয়োজনে সহযোগিতা করছে এটুআই (a2i) এবং ব্র্যাক স্কিল ডেভেলপমেন্ট ইন্সটিটিউট। বিডিজবস প্রতি বছর ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী এবং সিলেটে কারিগরি চাকরি মেলার আয়োজন করে।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement
বিশ্বকাপে ‘টবি’র ভবিষ্যদ্বাণী সত্য হচ্ছে দেশের সবচেয়ে শক্তিশালী ব্যাংকের স্বীকৃতি পেল ইসলামী ব্যাংক দেশের সার্বিক অগ্রগতির জন্য কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী ইরান 'অনুপ্রবেশ' ঠেকাতে সীমান্ত নিরাপত্তা জোরদার করছে গফরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় জেলে নিহত, আহত ২ বিশ্ব শান্তির জন্য উত্তর কোরিয়ার সাথে কাজ করতে আগ্রহী চীন নদী দখল ও পরিবেশ দূষণের বিরুদ্ধে সাভারে গণ-জমায়েত রাশিয়ার হামলার পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করার চেষ্টা ইউক্রেনের ইউক্রেনে যত দিন দরকার সাহায্য করবে ন্যাটো দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় কুমিল্লায় বিএনপির সমাবেশস্থলে প্রায় বন্ধ মোবাইল ইন্টারনেট

সকল