১৬ আগস্ট ২০২২
`

কর্পোরেট জব! যা করতে হবে আপনাকে

কর্পোরেট জব! যা করতে হবে আপনাকে - ছবি : সংগৃহীত

কর্পোরেট জবের জন্য ভালো একটা ছবি খুবই জরুরি। মাঝে মধ্যে কারো সিভি চাইলে এমন সব ছবি সিভিতে পাই দেখলেই মেজাজ খারাপ হয়ে যায়। সাথে সাথে চাকরি দেয়ার আগ্রহ হারিয়ে ফেলি। মাত্র ১০০ টাকা খরচ করলে স্টুডিও থেকে একটা ভালো ছবি তোলা যায়। একবার তুললে বার বার ইউজ করা যায়।

দ্বিতীয় হলো সুন্দর একটা সিভি। আচ্ছা নিজে যদি ভালো একটা সিভি তৈরি করতে না পারেন তবে প্রফেশনাল কারো কাছ থেকে সুন্দর একটা সিভি তৈরি করে নিন। ছবি ও সিভি ঠিক থাকলে অন্তত ইন্টারভিউ তে ডাক পেতে পারেন।

এবার পোশাকের কথা বলি। চাকরির জন্য যেহেতু কিছু দিন পর পর যেতে হয় তাই সাদা একটা শার্ট ও কালো একটা প্যান্ট বানিয়ে নিতে পারেন। সাথে এক জোড়া কালো জুতা কিনে নিতে পারেন।

এবার আসুন ইন্টারভিউ দিতে রুমে যাচ্ছেন। একটু সালাম দিয়ে রুমে ঢোকেন। কথা বলেন সুন্দর করে যা প্রশ্ন করে তা বুঝে শুনে উত্তর দিন। না পারলে সরি আমি এর উত্তর জানি না বলুন। ভুল উত্তর দিয়ে ইন্টারভিউ বোর্ডের লোকজনকে রাগাবেন না। বিনয়কে সাথে রাখুন। আজ জব না হলেও কাল আবার ডাক পাবেন।

অনার্স মাস্টার্স এমবিএ ডিগ্রি থাকলে ও কিছু টেকনিক্যাল কাজের প্রশিক্ষণ নিয়ে রাখুন। বলা তো যায় না কোথাও কাজে লেগে যেতে পারে।

বাংলা ভাষা জানলেও ইংরেজি ভাষাটা চাকরির জন্য খুবই খুবই গুরুত্বপূর্ণ। অফিসে বেশি ভাগ কাজই ইংরেজিতে করতে হয়। ডকুমেন্টস তৈরি করা, মেইল পাঠানো, মেসেজ পাঠানো অনেক কাজে লাগে।

এবার একটু মিলিয়ে নিন, আপনার জব হচ্ছে না কেন? আপনি কতটুকু তৈরি আছেন ভালো একটি জবের জন্য।

দিন শেষে তারাই হাসবে, যারা এর সব কিছু জানবেন।
আসুন নিজেকে আবার নতুন করে ভেঙে চুড়ে তৈরি করি। জয় হোক মানবতার।


আরো সংবাদ


premium cement