০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ন ১৪২৮, ২৮ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

৫ লাখ টাকা ঘুষ দিয়ে চাকরির বদলে ৫০ হাজার টাকায় প্রফেশনাল ট্রেনিং করে নিজেকে তৈরী করুন

৫ লাখ টাকা ঘুষ দিয়ে চাকরির বদলে ৫০ হাজার টাকায় প্রফেশনাল ট্রেনিং করে নিজেকে তৈরী করুন - ছবি সংগৃহীত

আমি সালেহ মোবিন। ২১ বছর ধরে জব করছি আইটি সেক্টর এ সফটওয়্যার ও হার্ডওয়্যার নিয়ে।
আমি আজকের দিনকে নিয়ে পরিকল্পনা করি। সফল হওয়ার জন্য আজকের দিনটি যেমন গুরুত্বপূর্ণ তেমনি ব্যর্থ হওয়ার জন্য এই দি টি যথেষ্ট।

বাংলাদেশে জবের যতগুলো সেক্টর আছে, তার মধ্যে আইটি সেক্টর অনেক এগিয়ে। আগের মতো অনার্স মাস্টার্স এমবিএ ডিগ্রি নিয়ে চাকরি বাজারে বেশি দূর আগানো যায় না। কারিগরি বা টেকনোলজি নিয়ে পড়াশোনা না করলে সামনে দিনগুলোতে জবে টিকে থাকা মুশকিল হয়ে যাবে।

এখন থেকে ছোট ভাই-বোনদের ভাবতে হবে।
আর যারা পড়াশোনা শেষ করে জবের জন্য অপেক্ষা করছেন তাদের জন্য আমার পরামর্শ হলো, কিছু প্রফেশনাল ট্রেনিং করে নিজের দক্ষতাকে বাড়িয়ে নিজেকে তৈরি করে রাখুন ভালো জবের জন্য। মাল্টি ট্যালেন্ট না হতে পারলে আগামী দিনে জবে টিকে থাকা মুশকিল হবে। অথবা আপনার স্বপ্নের জব কেড়ে নিয়ে অন্যজন আনন্দের সাগরে ভাসবে আর আপনি কপালের দোষ দিয়ে ঘুরে বেড়াবেন।
৫ লাখ টাকা ঘুষ দিয়ে চাকরি না নিয়ে ৫০ হাজার টাকা খরচ করে কিছু প্রফেশনাল ট্রেনিং করে নিজেকে তৈরী করে নিন।

আসুন নিজেকে বদলাই।
আমি বদলালে দলাবে দেশ,
লাল সবুজের বাংলাদেশ।



আরো সংবাদ


মুন্সীগঞ্জে ভবনে বিস্ফোরণে দগ্ধ ভাই-বোনের পর বাবার মৃত্যু চাঁপাইনবাবগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে একজন নিহত স্বল্প সময় ও ভিআইপিদের যাঁতাকলে বাংলাবাজার ফেরিঘাটে যাত্রীদের দুর্ভোগ ওমিক্রনে এখনো কোনো মৃত্যুর রিপোর্ট পাওয়া যায়নি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা খালেদা জিয়া না থাকলে আওয়ামী লীগও থাকবে না : মির্জা ফখরুল নীলফামারীত‌ে উগ্রবাদী সন্দেহে সাতজন আটক ‘প্রয়োজনে বিদেশ থেকে চিকিৎসক এনে খালেদা জিয়াকে চিকিৎসা দেয়া হবে’ আরব আমিরাতকে ৮০টি রাফাল দিচ্ছে ফ্রান্স ‘লাল কার্ড’ হাতে রাস্তায় শিক্ষার্থীরা ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি রাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত

সকল