২০ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

৫ লাখ টাকা ঘুষ দিয়ে চাকরির বদলে ৫০ হাজার টাকায় প্রফেশনাল ট্রেনিং করে নিজেকে তৈরী করুন

৫ লাখ টাকা ঘুষ দিয়ে চাকরির বদলে ৫০ হাজার টাকায় প্রফেশনাল ট্রেনিং করে নিজেকে তৈরী করুন - ছবি সংগৃহীত

আমি সালেহ মোবিন। ২১ বছর ধরে জব করছি আইটি সেক্টর এ সফটওয়্যার ও হার্ডওয়্যার নিয়ে।
আমি আজকের দিনকে নিয়ে পরিকল্পনা করি। সফল হওয়ার জন্য আজকের দিনটি যেমন গুরুত্বপূর্ণ তেমনি ব্যর্থ হওয়ার জন্য এই দি টি যথেষ্ট।

বাংলাদেশে জবের যতগুলো সেক্টর আছে, তার মধ্যে আইটি সেক্টর অনেক এগিয়ে। আগের মতো অনার্স মাস্টার্স এমবিএ ডিগ্রি নিয়ে চাকরি বাজারে বেশি দূর আগানো যায় না। কারিগরি বা টেকনোলজি নিয়ে পড়াশোনা না করলে সামনে দিনগুলোতে জবে টিকে থাকা মুশকিল হয়ে যাবে।

এখন থেকে ছোট ভাই-বোনদের ভাবতে হবে।
আর যারা পড়াশোনা শেষ করে জবের জন্য অপেক্ষা করছেন তাদের জন্য আমার পরামর্শ হলো, কিছু প্রফেশনাল ট্রেনিং করে নিজের দক্ষতাকে বাড়িয়ে নিজেকে তৈরি করে রাখুন ভালো জবের জন্য। মাল্টি ট্যালেন্ট না হতে পারলে আগামী দিনে জবে টিকে থাকা মুশকিল হবে। অথবা আপনার স্বপ্নের জব কেড়ে নিয়ে অন্যজন আনন্দের সাগরে ভাসবে আর আপনি কপালের দোষ দিয়ে ঘুরে বেড়াবেন।
৫ লাখ টাকা ঘুষ দিয়ে চাকরি না নিয়ে ৫০ হাজার টাকা খরচ করে কিছু প্রফেশনাল ট্রেনিং করে নিজেকে তৈরী করে নিন।

আসুন নিজেকে বদলাই।
আমি বদলালে দলাবে দেশ,
লাল সবুজের বাংলাদেশ।



আরো সংবাদ


স্কটল্যান্ডের বিরুদ্ধে হেরে আখেরে ‘লাভ’ হলো বাংলাদেশের? (৪৫০০৪)আমাকে সম্মান দিয়ে কথা বলুন, বিএনপির উদ্দেশে মুরাদ হাসান (২৬১৯৫)বিয়ের প্রলোভনে পুলিশ কর্মকর্তার স্ত্রীকে ধর্ষণ, আসামি গ্রেফতার (২৩৩১৩)ফুটপাতের যৌন উত্তেজক ট্যাবলেট খেয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু (১৬৫৫২)কাবার অবমাননায় পোস্ট, রংপুরে কিশোর পরিতোষ গ্রেফতার (১৬৩৭৬)পৃথিবী পাঁচ শক্তির চেয়েও বড় : এরদোগান (১০০১২)অগ্নিসংযোগ নয়, পরিমলের ঘর পুড়েছে কলা পাকানোর আগুনে (৯৮১২)আম্পায়ার দিলেন আউট, হেটমায়ারকে ফিরিয়ে নিলেন বাবর আজম (৯৬৫২)কুমিল্লার ঘটনায় মূল অভিযুক্ত শনাক্ত : স্বরাষ্ট্রমন্ত্রী (৭২৫৩)সমুদ্রসীমায় ভারতীয় সাবমেরিন আটকালো পাকিস্তানি নৌবাহিনী (৫৯২৮)