০১ অক্টোবর ২০২০

চাকরি মেলায় প্রার্থীদের ঢল, আড়াই শ' চাকরির সুযোগ

-

খুলনায় চাকরি প্রার্থীদের জন্য সবচেয়ে বড় আয়োজন, খুলনা জেলা স্টেডিয়াম-সংলগ্ন জিমনেশিয়াম হলে শুরু হয়েছে বিডিজবস চাকরি মেলা। দুই দিনের এই চাকরি মেলার প্রথম দিনেই হাজার হাজার চাকরি প্রার্থী হাজির হন। ১১৭ পদে আড়াই শ’র বেশি কর্মী নিয়োগের উদ্দেশে ৩৪টি বড় প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে। বিডিজবস ডটকম আয়োজিত মেলা বুধবার শেষ হবে।

মঙ্গলবার সকালে দিকে মেলার উদ্বোধন করেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান, বিডি জবসের পরিচালক (সেলস অ্যান্ড মার্কেটিং) প্রকাশ রায় চৌধুরী।

মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, সরকার টেকনিক্যাল এডুকেশনের উপর জোর দিচ্ছে। উপজেলা পর্যায়ে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার স্থাপন করছে যাতে টেকনিক্যাল শিক্ষার জন্য শিক্ষার্থীদের শহরমূখী না হতে হয়। এখন থেকে উপজেলায় বসেই তারা শহরের শিক্ষা পাবে এবং চাকরি বাজারের জন্য নিজেকে তৈরি করতে পারবে। তিনি বিডি জবসের এই আয়োজনের প্রশংসা করেন।

বিডি জবসের পরিচালক প্রকাশ রায় চৌধুরী বলেন, বর্তামান চাকরি বাজারের বাস্তবতা হলো চাকরিদাতা দক্ষ কর্মী পাচ্ছেন না আবার চাকরিপ্রার্থীরা পছন্দের চাকরি পাচ্ছে না। চাকরিপ্রার্থীদের প্রয়োজনীয় কর্মমুখী দক্ষতার অভাবেই এটি ঘটছে। বিডি জবস ডটকম চাকরিদাতা এবং চাকরিপ্রার্থীদের মধ্যকার দূরত্ব কমানোর জন্য গত ১৪ বছর ধরে দেশের বিভিন্নস্থানে চাকরি মেলা এবং চাকরি বাজারের জন্য প্রস্তুতিমূলক কর্মশালার আয়োজন করে আসছে। সারাদেশের টেকনিক্যাল শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের চাকরি বাজারের উপযোগি করে গড়ে তোলার লক্ষ্যে বিডিজবস ডটকম কাজ করে যাচ্ছে।

মেলার সমন্বয়ক বিডিজবস ডটকমের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মোহাম্মদ আলী ফিরোজ বলেন, অন্তত ১৫ হাজার তরুণ-তরুণী মেলায় যোগ দিয়েছেন। এখান থেকে বহু তরুণ-তরুণীর চাকরি হবে। মেলায় চাকরিদাতা অনেক প্রতিষ্ঠান যোগ দিয়েছে। তারা তাৎক্ষণিকভাবে চাকরি প্রার্থীদের সঙ্গে কথা বলছেন। বুধবার কোম্পানীর প্রতিনিধিরা শুধুমাত্র নির্বাচিত চাকরি প্রার্থীদের সাক্ষাত্কার নেবেন।
সূত্র : প্রেস বিজ্ঞপ্তি

 


আরো সংবাদ