২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জমাদিউস সানি ১৪৪৩
`

প্রশ্নোত্তর

-

পপি আক্তার : মেহমানরা খাবার খাওয়ার পর মেজবানের বাড়িতে কি থালা ধুয়ে রাখতে পারেন কিংবা মেজবান কি মেহমানদের বলতে পারেন খাবার খাওয়া পাত্রগুলো ধুয়ে রাখতে?
মাওলানা লিয়াকত আলী- মেহমানদারির সাথে শিষ্টাচার ও সৌজন্যের সম্পর্ক। যে আচরণটি শিষ্টতা ও ভদ্রতার পরিপন্থী এবং যে আচরণে মেহমানের সম্মান ক্ষুণ্ন হয়, তা পরিহারযোগ্য। সুতরাং মেজবান কখনো মেহমানকে থালা ধুয়ে রাখতে আদেশ দিতে পারেন না। তবে মেহমান ও মেজবান পরস্পরে সহমর্মী হওয়াও কাম্য। তাই মেহমান যদি মেজবানের ঘনিষ্ঠ কেউ হন, তাহলে পরস্পরের আচরণ নির্দিষ্ট নিয়মের অধীনে থাকতে পারে না। এমন পরিস্থিতিতে মেজবান যদি মেহমানের সহযোগিতা কামনা করেন, তাহলে তাতে দোষের কিছু নেই।


আরো সংবাদ


premium cement
শৈত্যপ্রবাহ আর কুয়াশায় দেবীগঞ্জে জেঁকে বসেছে শীত সংযুক্ত আরব আমিরাতে প্রথম রাষ্ট্রীয় সফরে যাচ্ছেন ইসরাইলের প্রেসিডেন্ট অনশন ভাঙলেন শাবি শিক্ষার্থীরা বাবা হলেন যুবরাজ সিং বৈশ্বিক প্রবৃদ্ধির পূর্বাভাস আরো হ্রাস করলো আইএমএফ বাংলাদেশ-রাশিয়া অংশীদারিত্ব দুই দেশের অভিন্ন স্বার্থ পূরণ করে : সের্গেই লাভরভ কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী : রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা পুতিনের পুতিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হবে : বাইডেনের হুমকি ট্রেনের ধাক্কায় ৩ শ্রমিক নিহত আরো একবার ওমিক্রনের তাণ্ডব দেখল বিশ্ব আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা শাবিপ্রবির শিক্ষার্থীদের

সকল