১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইউক্রেনের এক কোটি মানুষ অন্ধকারে : জেলেনস্কি

ইউক্রেনের এক কোটি মানুষ অন্ধকারে : জেলেনস্কি - ছবি : ইন্টারনেট

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, দেশটির লাখো মানুষ বিদ্যুত বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বৃহস্পতিবার তিনি এমন অভিযোগ করেন।

তিনি বলেন, রাশিয়া নতুন করে ইউক্রেনের বিভিন্ন নগরীতে ব্যাপক হামলা চালানোয় দেশটির বিদ্যুৎ অবকাঠামো মুখ থুবড়ে পড়ায় বিপুল সংখ্যক জনগোষ্ঠী অন্ধকারে নিমজ্জিত হয়েছে।

জেলেনস্কি বলেন, ‘বর্তমানে ইউক্রেনের এক কোটিরও বেশি মানুষ বিদ্যুতবিহীন অবস্থার রয়েছে।’

তিনি আরো বলেন, রাশিয়ার হামলায় ওডেসা, ভিনিৎসিয়িা, সুমি ও কিয়েভ অঞ্চলের সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে।

প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, ‘আমরা বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে সবকিছু করছি।’

সর্বশেষ ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় খেরসন নগরী থেকে মস্কো বাহিনী চলে যাওয়ায় সেখানে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে জয়লাভ করার পর ইউক্রেনের বিদ্যুৎ অবকাঠামো ব্যাপকভাবে রাশিয়ার হামলার শিকার হয়।

ইউক্রেনের বিভিন্ন নগরী থেকে এএফপি’র সাংবাদিকরা জানান, সর্বশেষ হামলা এমন এক সময় চালানো হলো যখন এই মৌসুমের শীত পড়া সবেমাত্র শুরু করেছে। সামনে কঠিন দিন আসছে কিয়েভের কর্মকর্তারা এমন সতর্ক করে দেয়ার পর এসব হামলা চালানো হলো।

রাশিয়ার হামলায় ইউক্রেনের বিদ্যুৎ অবকাঠামোর এত বেশি ক্ষতি হয়েছে যে কিয়েভ কর্তৃপক্ষকে তাদের গ্রিড রক্ষায় বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দিতে হচ্ছে।

সূত্র : বাসস, এএফপি


আরো সংবাদ



premium cement
বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি

সকল