২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

নিউজিল্যান্ডে প্রথম ওমিক্রন এক্সই ভ্যারিয়েন্ট শনাক্ত

- ছবি : সংগৃহীত

নিউজিল্যান্ডের সীমান্তে দেশটির প্রথম ওমিক্রন এক্সই ভ্যারিয়েন্টে আক্রান্ত শনাক্ত হয়েছে। শনিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া বিবৃতিতে বলা হয়েছে, বিদেশ থেকে নিউজিল্যান্ডে ভ্রমণ করতে আসা এক ব্যক্তির শরীরে ভাইরাসের এ ধরন শনাক্ত হয়েছে।

এটি নিউজিল্যান্ডে ওমিক্রন এক্সই ভ্যারিয়েন্টের প্রথম কেস বলেও জানানো হয়েছে।

মন্ত্রণালয়ের তথ্যানুসারে, আক্রান্ত ব্যক্তি বর্তমানে নিজ বাড়িতে কোয়ারেন্টিনে আছেন। তিনি গত ১৯ এপ্রিল নিউজিল্যান্ডে এসেছিলেন এবং ২০ এপ্রিল তিনি করোনা পরীক্ষা করেন। পুরো-জিনোম সিকোয়েন্সিংর পর ভাইরাসের এক্সই ভ্যারিয়েন্টটির বিষয়ে নিশ্চিত হওয়া যায়।

এদিকে, শনিবার দেশটিতে সাত হাজার ৯৩০ জন করোনা শনাক্ত হয়েছে, ৪৯৪ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি হয়েছে এবং ১৯ জন রোগী মৃত্যুবরণ করেছে।

এছাড়াও, নিউজিল্যান্ড সীমান্তে ৫৫ জন মানুষের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

করোনা শুরু হওয়ার পর থেকে নিউজিল্যান্ডে আট লাখ ৭৫ হাজার ৭৯৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় ভাইরাস থেকে নিজেদের রক্ষা করার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য নাগরিকদের সতর্ক করেছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল