১৩ আগস্ট ২০২২
`

নিউজিল্যান্ডে প্রথম ওমিক্রন এক্সই ভ্যারিয়েন্ট শনাক্ত


নিউজিল্যান্ডের সীমান্তে দেশটির প্রথম ওমিক্রন এক্সই ভ্যারিয়েন্টে আক্রান্ত শনাক্ত হয়েছে। শনিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া বিবৃতিতে বলা হয়েছে, বিদেশ থেকে নিউজিল্যান্ডে ভ্রমণ করতে আসা এক ব্যক্তির শরীরে ভাইরাসের এ ধরন শনাক্ত হয়েছে।

এটি নিউজিল্যান্ডে ওমিক্রন এক্সই ভ্যারিয়েন্টের প্রথম কেস বলেও জানানো হয়েছে।

মন্ত্রণালয়ের তথ্যানুসারে, আক্রান্ত ব্যক্তি বর্তমানে নিজ বাড়িতে কোয়ারেন্টিনে আছেন। তিনি গত ১৯ এপ্রিল নিউজিল্যান্ডে এসেছিলেন এবং ২০ এপ্রিল তিনি করোনা পরীক্ষা করেন। পুরো-জিনোম সিকোয়েন্সিংর পর ভাইরাসের এক্সই ভ্যারিয়েন্টটির বিষয়ে নিশ্চিত হওয়া যায়।

এদিকে, শনিবার দেশটিতে সাত হাজার ৯৩০ জন করোনা শনাক্ত হয়েছে, ৪৯৪ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি হয়েছে এবং ১৯ জন রোগী মৃত্যুবরণ করেছে।

এছাড়াও, নিউজিল্যান্ড সীমান্তে ৫৫ জন মানুষের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

করোনা শুরু হওয়ার পর থেকে নিউজিল্যান্ডে আট লাখ ৭৫ হাজার ৭৯৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় ভাইরাস থেকে নিজেদের রক্ষা করার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য নাগরিকদের সতর্ক করেছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ


premium cement
দর্শনায় গ্রাহকের লাখ লাখ টাকা দিয়ে উধাও ‘বি টাইগার্স’ ভেরিফাই হলো জনপ্রিয় নাশিদশিল্পী সাঈদ আহমদের ফেসবুক পেইজ তালেবানের আচরণে মুগ্ধ হয়ে ইসলাম গ্রহণকারী অস্ট্রেলিয়ান প্রফেসর কাবুলে পৌঁছেছেন ডিপ্লোমা কোর্স তিন বছরে শেষ করা সম্ভব: শিক্ষামন্ত্রী ক্রমাগত পিছিয়ে পড়া রুখবে কে বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজতে কমিশনের রূপরেখা প্রস্তুত : আইনমন্ত্রী বাঙালি মুসলমানরা কেন পাকিস্তান চেয়েছিল বিএনপি এখন বর্ষাকালের পুঁটি আর মলা মাছের মতো একটু লাফাচ্ছে : তথ্যমন্ত্রী নোয়াখালীতে ক্লিনিক সিলগালা অর্থমন্ত্রীর সাক্ষাৎকার বগুড়ায় বাঁশঝাড় থেকে স্কুলছাত্রের লাশ উদ্ধার

সকল