২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কিম জীবিত ও সুস্থ আছেন : সিউল

উত্তর কোরীয় নেতা কিম জং উন - ছবি : সংগৃহীত

উত্তর কোরীয় নেতা কিম জং উন জীবিত ও সুস্থ আছেন। কিমের স্বাস্থ্য নিয়ে গত কয়েকদিনের নানা গুঞ্জন উড়িয়ে দিয়ে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইনের শীর্ষ নিরাপত্তা উপদেষ্টা এ কথা বলেছেন।

রোববার সিএনএনকে দেয়া এক সাক্ষাতকারে জাতীয় নিরাপত্তা বিষয়ক মুনের বিশেষ উপদেষ্টা মুন চাঙ ইন বলেন, আমাদের সরকার নিশ্চিত কিম জীবিত ও ভালো আছেন।

তিনি আরো বলেন, কিম গত ১৩ এপ্রিল থেকে দেশটির পূর্বাঞ্চলের অবকাশ শহর ওনসানে আছেন। সন্দেহজনক কোনো গতিবিধি এ পর্যন্ত শনাক্ত হয়নি।

উল্লেখ্য, গত ১৫ এপ্রিল কিম তার পিতামহ ও উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাতা কিম ইল সুঙের জন্মবার্ষিকীর অনুষ্ঠানে অংশ না নেয়ায় তার স্বাস্থ্য নিয়ে গুঞ্জন ওঠে। জন্মদিনের এ অনুষ্ঠানটি খুবই গুরুত্বপূর্ণ এবং কিম সবসময়ই এতে অংশ নেন। এ প্রেক্ষাপটে উত্তর কোরিয়ার পক্ষত্যাগকারীদের মিডিয়া অনলাইন ডেইলি এনকে’র খবরে বলা হয়, হৎপিন্ডে অস্ত্রোপচারের পর নর্থ পিয়ংগাও প্রদেশে কিমের চিকিৎসা চলছে। তার অবস্থা গুরুতর।

এছাড়া সিএনএন একজন মার্কিন কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে বলেছিল, ওয়াশিংটন একটি গোয়েন্দা তথ্য খতিয়ে দেখছে যেখানে বলা হয়েছে অস্ত্রোপচারের পর কিম বিপদজনক অবস্থায় আছেন। তবে খবরে কোনো গোয়েন্দা সূত্রে এ তথ্য পাওয়া গেছে তা বলা হয়নি। তবে গত সপ্তাহে দক্ষিণ কোরিয়া এসব খবর উড়িয়ে দিয়েছে।

দেশটির প্রেসিডেন্টের ব্লু হাউসের একজন মুখপাত্র এক বিবৃতিতে বলেন, আমরা এ বিষয়ে নিশ্চিত হতে পারিনি। এছাড়া উত্তর কোরিয়ার অভ্যন্তরে এ মুহূর্তে বিশেষ কোনো গতিবিধিও শনাক্ত করা যায়নি।

দক্ষিণ কোরিয়ার কিছু কর্মকর্তা খবরের উৎসের বিশ্বাসযোগ্যতা নিয়েও সংশয় প্রকাশ করেছিল।
এছাড়া পুন:একএীকরণ এবং প্রতিরক্ষা উভয় মন্ত্রণালয় এ বিষয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছিল।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল