২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

করোনায় মৃত-আক্রান্ত বেড়েছে

- ছবি - ইন্টারনেট

বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত ও আক্রান্ত বেড়েছে। মারা গেছে ৬৯৯ জন। আক্রান্ত হয়েছে ৯০ হাজার ৩২১ জন মানুষ।

গতকাল মঙ্গলবার আক্রান্ত হয়েছিল ৫৯ হাজার ১৮৯ জন। মারা গিয়েছিল ৫৬১ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ কোটি ৩৪ লাখ ৮৩ হাজার ৬০৩ জন। মারা গিয়েছিল ৬৮ লাখ ২৮ হাজার ১৮৫ জন মানুষ। আর সুস্থ হয়েছে ৬৫ কোটি ৬৪ লাখ ৯০ হাজার ৬৩৫ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্ত ১০ কোটি ৬১ লাখ ২০ হাজার ৬৫১ জন। মোট মৃত্যু হয়েছে ১১ লাখ ৫৩ হাজার ৯৭২ জনের।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৭ লাখ সাত হাজার ৫২৫ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৮৪১ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৭ লাখ ৭১ হাজার ৭০৪ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৫ হাজার ৫৭৩ জনের।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে রয়েছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৮৩ লাখ ৪৩ হাজার ৪৭২ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৭০ হাজার ৬২৭ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৭২ লাখ চার হাজার ৬৭৭ জন। মৃত্যু হয়েছে ছয় লাখ ৯৯ হাজার ৯১৭ জনের।


আরো সংবাদ



premium cement
গোবিন্দগঞ্জে ট্রাক্টরচাপায় নারী নিহত অভিযোগ করার পর ইনসুলিন ইঞ্জেকশন কেজরিওয়ালকে! হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : মন্ত্রী

সকল