২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

করোনা আক্রান্ত ৬৭ কোটি ৬০ লাখ ছাড়াল

- ছবি - ইন্টারনেট

মহামারী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬৭ কোটি ৬০ লাখ ছাড়িয়ে গেছে। মৃতের সংখ্যা ৬৭ লাখ ৬৯ হাজার ছাড়িয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ৬০ লাখ সাত হাজার ৮৬০ জনে। মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ ৬৯ হাজার ৮৩৩ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৪ কোটি ৮৩ লাখ সাত হাজার ৮৪৬ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৪৪ লাখ ৫৩ হাজার তিনজনে। মোট মারা গেছে ১১ লাখ ৩৫ হাজার ৯৫৭।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮৩ হাজার ১২২ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭৪১ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৫ লাখ ৩৩ হাজার ৩২৩ জন। আর মারা গেছে এক লাখ ৬৪ হাজার ২৮৬ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৭৮ লাখ ১০ হাজার ১৪৭ মানুষ। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৬ হাজার ১৬ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৮ লাখ ৬৬ হাজার ৬৫৮ জন। মারা গেছে ছয় লাখ ৯৭ হাজার ৩৪৫ জন মানুষ।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল