২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনায় আক্রান্ত ৩ লক্ষাধিক, মৃত ২ সহস্রাধিক

- ছবি - ইন্টারনেট

মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্ত-মৃত বেড়েছে। আক্রান্ত হয়েছে তিন লাখ ২৫ হাজার ২৩৭ জন। মারা গেছে দুই হাজার ৪৮৩ জন মানুষ।

গতকাল বুধবার আক্রান্ত হয়েছিল দুই লাখ দুই হাজার ৪৯৩ জন। মারা গিয়েছিল এক হাজার ৩৮০ জন মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ৩৭ লাখ নয় হাজার ৩১৮ জনে। মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ ৪৯ হাজার ৪৯০ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৪ কোটি ৫৭ লাখ ৭৮ হাজার ৪৪২ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৪০ লাখ ১৫ হাজার ৪৫১ জনে। মোট মারা গেছে ১১ লাখ ৩০ হাজার ৯৬২।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮২ হাজার ৩৩৮ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭৩৮ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৪ লাখ ৯৮ হাজার ১৮৬ জন। আর মারা গেছে এক লাখ ৬৪ হাজার আটজন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৭৭ লাখ ১৫ হাজার মানুষ। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৫ হাজার ১৩৯ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৭ লাখ ৮০ হাজার ৮৬৮ জন। মারা গেছে ছয় লাখ ৯৬ হাজার ৬৪৫ জন মানুষ।


আরো সংবাদ



premium cement