২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

করোনায় আক্রান্ত ৪ লাখ ৭১ হাজার, মৃত ৩ সহস্রাধিক

- ছবি - ইন্টারনেট

মহামারী করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছে চার লাখ ৭১ হাজার ৩৯৭ জন। মারা গেছে তিন হাজার ৯২ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, রোববার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ কোটি ৮৩ লাখ ৩২ হাজার ৭৬৮ জনে। মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ ১২ হাজার ৮৫২ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৩ কোটি ৯৬ লাখ ৬৩ হাজার ৬২০ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৩০ লাখ ৮১ হাজার ৪০১ জনে। মোট মারা গেছে ১১ লাখ ২১ হাজার ৮৯ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮১ হাজার ১৭ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭২০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৪ লাখ এক হাজার ১৭০ জন। আর মারা গেছে এক লাখ ৬২ হাজার ৬৪৩ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৭৫ লাখ নয় হাজার ৫৩৯ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬২ হাজার ৬৮৮ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৫ লাখ ৩৪১ জন। মারা গেছে ছয় লাখ ৯৪ হাজার নয় শ’ জন।


আরো সংবাদ



premium cement
সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক

সকল