২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

করোনায় এক লাফে মৃত বেড়ে ৩ গুণ

- ছবি - সংগৃহীত

বিশ্বজুড়ে করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে তিন লাখ ৬২ হাজার ৬৪০ জন। আর মারা গেছে তিন হাজার ২১৫ জন মানুষ।

গতকাল মঙ্গলবার আক্রান্ত হয়েছিল তিন লাখ লাখেরও বেশি মানুষ। আর মারা গিয়েছিল সহস্রাধিক।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল ৯টা পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬৩ কোটি ৬৩ লাখ ৭৪ হাজার ৬৬২ জন। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ লাখ ৯৯ হাজার একজন। সুস্থ হয়েছে ৬১ কোটি ৫৭ লাখ ৮৭ হাজার ৪১৬ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে নয় কোটি ৯৪ লাখ ৯৬ হাজার ৪৪৩ জনে। মোট মারা গেছেন ১০ লাখ ৯৬ হাজার ৭১৭ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৫৬ হাজার ৭২৫ জন। এছাড়া মৃত্যুতে তৃতীয় স্থানে আছে দেশটি। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৪৫২ জনের।

তালিকায় আক্রান্তে তৃতীয় স্থানে আছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন তিন কোটি ৬৮ লাখ ৪৮ হাজার ৬০১ জন। মোট মৃত্যু হয়েছে এক লাখ ৫৭ হাজার ১৪৪ জনের।

এছাড়া জার্মানি আক্রান্তে চতুর্থ স্থানে আছে। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৫৬ লাখ ৪৯ হাজার ৬৪৮ জন। মৃত্যু হয়েছে এক লাখ ৫৩ হাজার ৮১৪ জনের।


আরো সংবাদ



premium cement
ছোট দেশ কাতার অর্থনীতি ও কূটনীতিতে যেভাবে এত এগোল আশুলিয়ায় ছিনতাইকারীর হামলায় আহত নারীর মৃত্যু ‘মুসলিমদের সম্পদ পুনর্বণ্টন’ অভিযোগ মোদির, এফআইআর সিপিএমের প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ

সকল