৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ন ১৪২৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

পরমাণু যুদ্ধে রাশিয়া জিততে পারবে না : ন্যাটো

পরমাণু যুদ্ধে রাশিয়া জিততে পারবে না : ন্যাটো - ছবি : সংগৃহীত

মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো সামরিক জোটের মহাসচিব ইয়েন্স স্টলটেনবার্গ বলেছেন, মস্কো যদি পরমাণু হামলা শুরু করে তাহলে তাতে তারা জিততে পারবে না। তবে কে ওই যুদ্ধে বিজয়ী হবে ন্যাটো মহাসচিব তাও বলেনি।

ইউক্রেনের পূর্ব সীমান্তে রাশিয়া সেনা সমাবেশ ঘটনার ঘোষণা দেয়ার পর এই কথা বললেন স্টলটেনবার্গ। তিনি বার্তা সংস্থা রয়টার্সকে বুধবার এসব কথা বলেন। ন্যাটো মহাসচিব বলেন, এগুলো হচ্ছে বিপজ্জনক ও বেপরো পরমাণু বাগাড়ম্বর।

ইয়েন্স স্টলটেনবার্গ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে লক্ষ্য করে বলেন, তিনি ভালো করেই জানেন যে, কখনোই পরমাণু যুদ্ধ হওয়া উচিত নয় এবং এতে কেউ জিততে পারবে না বরং রাশিয়ার জন্য নজিরবিহীন ফলাফল অপেক্ষা করবে।

রয়টার্স ন্যাটো মহাসচিবের কাছে পাল্টা প্রশ্ন করেন- রাশিয়া যদি পরমাণু অস্ত্র ব্যবহার করে তাহলে জবাবে ন্যাটো কী করবে। জবাবে ইয়েন্স স্টলটেনবার্গ বলেন, পরিস্থিতির উপর ভিত্তি করে জবাব দেয়া হবে, তবে মস্কোর সাথে ন্যাটোর এ ব্যাপারে যোগাযোগ রয়েছে যে, এই ধরনের পরমাণু যুদ্ধ হবে না এবং রাশিয়া তাতে জিততে পারবে না।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ


premium cement
ফেসবুকে প্রেমের পর গণধর্ষণ, আটক ৫ বিএনপির আমলের চেয়ে ছয় গুণ বেশি রিজার্ভ আমাদের রয়েছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মরা-বাঁচা লড়াইয়ে প্রথমার্ধ শেষে গোলশূন্য ডেনমার্ক-অস্ট্রেলিয়া ম্যাচ সোহরাওয়ার্দী উদ্যান কেনো বিএনপির অপছন্দ : ওবায়দুল কাদের ফ্রান্স-তিউনিসিয়া ম্যাচ গোলশূন্য ড্তে শেষ প্রথমার্ধ গণসমাবেশের লিফলেট বিতরণকালে গাজীপুরে বিএনপির নেতাকর্মী গ্রেফতার ১০ দফা দাবিতে জয়দেবপুর রেল স্টেশনে বিক্ষোভ দুর্নীতির অভিযোগ, বেনাপোল সোনালী ব্যাংকের ৩ কর্মকর্তা বরখাস্ত মির্জাপুরে ইটভাটা মালিককে কোটি টাকা জরিমানান ফের ৩ দিন বিমানবন্দর সড়ক এড়িয়ে চলার পরামর্শ রাজশাহী বিভাগীয় গণসমাবেশে আসতে শুরু করেছেন বিএনপি নেতাকর্মীরা

সকল