২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ন ১৪২৯, ১ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

বিশ্বজুড়ে করোনা আক্রান্ত ৫ লাখ ৭৩ হাজার


বিশ্বজুড়ে মহামারী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মোট আক্রান্তের সংখ্যা চার লাখ ৭৩ হাজার ৪০৮ জন। মৃতের সংখ্যা এক হাজার ৩৭৫ এবং সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৫০ হাজার ৪৭০ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার বেলা ১১টা পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬১ কোটি ৮০ লাখ ৯১ হাজার ৩৬৪ জনে। মৃতের সংখ্যা ৬৫ লাখ ৩৩ হাজার ৪১৫ জন। আর মোট সুস্থ মানুষের সংখ্যা ৫৯ কোটি ৮০ লাখ ৪৯ হাজার ৮৩৬ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে নয় কোটি ৭৫ লাখ ৯৪ হাজার ৬৮৬ জন। মোট মারা গেছেন ১০ লাখ ৭৯ হাজার ২০৬ জন।

আক্রান্ত ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৫ লাখ ৪৭ হাজার ৫৯৯ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ২৮ হাজার ৪০৩ জনের।

এরপর আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ অবস্থানে আছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৪৯ লাখ ৭৩ হাজার ৪১৯ জন। আর মারা এক লাখ ৫৪ হাজার ৭৯১ জন।

আক্রান্তে চতুর্থ এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল। আক্রান্ত তিন কোটি ৪৬ লাখ ৪৪ হাজার ৪০৭ জন। মৃত ছয় লাখ ৮৫ হাজার ৫৬৯ জন।


আরো সংবাদ


premium cement