২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

দিন দিন বাইডেনের জনপ্রিয়তা কমছে

- ছবি - সংগৃহীত

গত নির্বাচনে তুমুল জনপ্রিয় ছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। কিন্তু বছর দুয়েক না যেতেই ভাটা পড়তে শুরু করেছে তার জনপ্রিয়তার। সম্প্রতি এক জরিপে এমনটাই দেখা গেছে। আল-জাজিরা এ খবর জানিয়েছে।

সোমবার প্রকাশিত নিউ ইয়র্ক টাইমস-সিয়েনা কলেজের জরিপে (পিডিএফ) দেখা গেছে, মাত্র ৩৩ শতাংশ ভোট মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের পক্ষে আছেন।

জরিপে দেখা গেছে, অংশগ্রহণকারীদের মাত্র ২৬ শতাংশ ডেমোক্র্যাট চান জো বাইডেন পরবর্তী নির্বাচনে অংশ নিন। এতে প্রমাণিত হয়, ২০২০ সালের নির্বাচনে যারা বাইডেনকে সমর্থন করেছিলেন, তাদের কাছে গ্রহণযোগ্যতা হারিয়েছেন তিনি।

ওহিও’র দ্য অ্যাক্রন বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক ডেভিড কোহেন বলেছেন, বাইডেনের জন্য এই পরিস্থিতি ‘বেশ ভয়ঙ্কর’।

তিনি আল-জাজিরাকে বলেন, ‘এই পরিস্থিতি এড়িয়ে যাওয়ার উপায় নেই। যেকোনো উপায়ে এই সময়টা কাটিয়ে যেতে হবে। এবং বাইডেন প্রশাসন শুধু এ নিয়ে চিন্তিত নয় যে, আগামীতে পুনঃনির্বাচনের সম্ভাবনা কমছে। বরং সাধারণ মানুষের কাছেও তার জনপ্রিয়তা কমে গেছে- এটাই বেশি চিন্তার বিষয়।’

অনেক ডেমোক্র্যান কর্মকর্তারা পরবর্তী নির্বাচনে বাইডেনকে চাচ্ছেন না বেশ কয়েকটি মার্কিন মিডিয়ায় এই খবর প্রকাশ হওয়ার পর জরিপটি চালানো হয়।


আরো সংবাদ



premium cement