১১ আগস্ট ২০২২
`

বিশ্বজুড়ে বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা : ডব্লিউএইচও

বিশ্বজুড়ে বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা : ডব্লিউএইচও -

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মতে, গত সপ্তাহে করোনা আক্রান্তের সংখ্যা ১৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা ৪১ লাখেরও বেশি।

জাতিসঙ্ঘের স্বাস্থ্য সংস্থা মহামারী নিয়ে তার সর্বসাম্প্রতিক সাপ্তাহিক প্রতিবেদনে বলেছে, বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা আগের সপ্তাহের মতোই ছিল; প্রায় ৮ হাজার ৫০০। কোভিড সম্পর্কিত মৃত্যু তিনটি অঞ্চলে বেড়েছে : মধ্যপ্রাচ্য, দক্ষিণ-পূর্ব এশিয়া এবং আমেরিকা মহাদেশে।

ডব্লিউএইচওর মহাপরিচালক টেড্রোস আধানম ঘেব্রেয়েসাস বলেছেন, ১১০টি দেশে আক্রান্তের সংখ্যা বেড়েছে। বেশিরভাগ মানুষই ওমিক্রন প্রকরণ, বিএ-৪ এবং বিএ-৫ এ আক্রান্ত।

অক্সফাম এবং পিপলস ভ্যাক্সিন অ্যালায়েন্স দ্বারা সংকলিত পরিসংখ্যান অনুসারে, গ্রুপ অফ সেভেনের বৃহৎ অর্থনীতির দেশগুলো দ্বারা দরিদ্র দেশগুলোর জন্য প্রতিশ্রুত ২১০ কোটি টিকার অর্ধেকেরও কম বিতরণ করা হয়েছে।

এই মাসের শুরুর দিকে যুক্তরাষ্ট্র শিশু ও প্রি-স্কুলারদের জন্য কোভিড-১৯ টিকা অনুমোদন করেছে এবং সবচেয়ে কমবয়সী ১ কোটি ৮০ লাখ শিশুকে লক্ষ্য করে একটি জাতীয় টিকাদান পরিকল্পনা চালু করেছে।

যুক্তরাষ্ট্রের নিয়ন্ত্রকরা সুপারিশ করেছেন, কিছু প্রাপ্তবয়স্ক মানুষকে শরতকালে যেন সাম্প্রতিকতম বুস্টার ডোজ দেয়া হয় যা কিনা সর্বসাম্প্রতিক করোনাভাইরাস প্রকরণের বিরুদ্ধে কার্যকর।
সূত্র : ভয়েস অফ আমেরিকা


আরো সংবাদ


premium cement