২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

করোনায় ২৪ ঘণ্টায় মৃত-আক্রান্ত দ্বিগুণ

- ছবি : সংগৃহীত

মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত ও আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়ে গেছে। আক্রান্ত হয়েছেন আট লাখ ১৬ হাজার ৮২৭ জন। মারা গেছেন এক হাজার ৩১৫ জন।

গতকাল সোমবার আক্রান্তের সংখ্যা ছিল তিন লাখ ২১ হাজার ৬১৯ জন। মৃতের সংখ্যা ছিল ৬০৯ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার বেলা ১১টা পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার একজন। মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ লাখ ৫২ হাজার ২৩৯ জন। আর মোট সুস্থ হওয়া মানুষের সংখ্যা ৫২ কোটি ৫৬ লাখ ৮১ হাজার ৫৭৪ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে আট কোটি ৮৯ লাখ ১০ হাজার ১৪০ জন। মোট মারা গেছেন ১০ লাখ ৪১ হাজার ২৭ জন।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৩৪ লাখ ২০ হাজার ৬০৮ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ২৫ হাজার ৪৭ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন তিন কোটি ২১ লাখ ৩৬ হাজার ৯১৬ মানুষ। ছয় লাখ ৭০ হাজার ৬০৬ জন মারা গেছেন।


আরো সংবাদ



premium cement
গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক

সকল