০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

নেটিজেনদের ঠাট্টার মুখে ইলন মাস্ক

নেটিজেনদের ঠাট্টার মুখে ইলন মাস্ক - ছবি : সংগৃহীত

ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান ইলন মাস্ক সম্প্রতি নিজ প্রতিষ্ঠানে কর্মখালি আছে বলে একটি টুইট করেন। তার পরেই শুরু সমালোচনা। এর আগে বিমানবালাকে যৌন হয়রানির অভিযোগ উঠে বিশ্বের সবচেয়ে আলোচিত এই ধনকুবের বিরুদ্ধে।

টুইট বার্তায় ইলন মাস্ক জানান, টেসলায় একটি মামলা পরিচালনা সংক্রান্ত বিভাগ চালু হচ্ছে। যে দল কোনো মামলা নিয়ে তাকে সরাসরি রিপোর্ট করবেন। এই কাজে আগ্রহীদের কাছে তিনটি গুণের কথা জানতে চান তিনি। যা অন্যদের থেকে তাকে আলাদা করে জানবে। এই টুইটটি রিটুইট করে এক এক টুইটার ব্যবহারকারী জানালেন তাদের গুণের কথা।

যেমন এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘প্রথমত ২০১৭ সালের জুলাই মাসে এক বারে আমি ৬৯টা বিয়ার খেয়ে ছিলাম। দ্বিতীয়ত অ্যারিজোনা ডাইভ ভার নিয়ে আমার একটা বিশ্বকোষ সমান জ্ঞান আছে। তৃতীয়ত একটি টায়ার-১ আইন স্কুল থেকে ম্যাগনা কাম লাউড ডিগ্রি আছে।’

আবার এক জন মাস্কের কাছে চাকরি চেয়ে লিখেছেন, ‘প্রথমত, তিনি টেসলা মালিকের প্রতিটি টুইট রিটুইট করেন। দ্বিতীয়ত এক বার বসে ১৯টা ওরিয়ো বিস্কুট খেয়ে নিতে পারেন। তৃতীয়ত হাভার্ড ল’ স্কুল থেকে কফি চুরি করেছেন তিনি। এমনই নানাবিধ ঠাট্টা-তামাশায় টুইটার মালিককে উল্লেখ করে টুইটারেই মন্তব্য করেন নেটিজেনদের একাংশ।

সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ


premium cement