০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

করোনায় আক্রান্তের চেয়ে সুস্থতার সংখ্যা বেশি


মহামারী করোনাভাইরাসে বিশ্বজুড়ে ২৪ ঘণ্টায় আক্রান্তের চেয়ে সুস্থতার সংখ্যা বেশি।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সোমবার সকাল ১০টা পর্যন্ত আক্রান্ত হয়েছেন তিন লাখ ৮৪ হাজার ৯৩৮ জন। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ কোটি ১২ লাখ ৬৬ হাজার ৬০৩ জন।

মৃত্যু হয়েছে ৬৪৪ জনের। মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬২ লাখ ৮৮ হাজার ৪৭৫ জন।

অপরদিকে সুস্থ হয়েছেন পাঁচ লাখ সাত হাজার ৭৭ জন। মোট সুস্থ মানুষের সংখ্যা ৪৯ কোটি ১৯ লাখ ১২ হাজার ৩৯০ জন।

গতকাল রোববার পাঁচ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৮৯৩ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে আট কোটি ৪২ লাখ ৩০ হাজার ৮২৯ জন। মোট মারা গেছেন ১০ লাখ ২৬ হাজার ৬৭০ জন।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৩১ লাখ ২৩ হাজার ৮০১ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ২৪ হাজার ২৪১ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন তিন কোটি ৬৮ লাখ আট হাজার ৩৯০ জন। ছয় লাখ ৬৪ হাজার ৯৬৭ জন মারা গেছেন।


আরো সংবাদ


premium cement
ব্রিটেনে গুরুত্বপূর্ণ ২ মন্ত্রীর পদত্যাগ : সঙ্কটে বরিস সরকার ক্যারিবীয় সফর শেষে এ মাসেই জিম্বাবুয়ে যাচ্ছেন টাইগাররা বিএনপির ত্রাণ তহবিলে অর্থ দিলেন ১১ জেলার নেতা-কর্মীরা নিরাপদ অভিবাসনের জন্য কমপ্যাক্ট টাস্কফোর্সের যাত্রা শুরু সদস্য হলেন ড. আসিফ নজরুল ও ফরিদা আখতার গণমাধ্যমের স্বাধীনতার পাশাপাশি দায়িত্বশীলতাও প্রয়োজন : তথ্যমন্ত্রী ‘প্রত্যাবাসন না হওয়া পর্যন্ত রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিয়ে যাবে বাংলাদেশ’ সংবাদমাধ্যমের স্বাধীনতার সাথে দায়িত্বশীলতাও প্রয়োজন : তথ্যমন্ত্রী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ : কাটা গেল পয়েন্ট, নতুন তালিকায় পাকিস্তানের নিচে ভারত এ বছর হজের খোতবা দেবেন সৌদির সাবেক বিচারমন্ত্রী সব কারাগার ও থানায় বায়োমেট্রিক পদ্ধতি চালু করতে হাইকোর্টের রায়

সকল