২৬ মে ২০২২
`

আফ্রিকায় কভিড সংক্রমণ হ্রাস পাচ্ছে : ডব্লিউএইচও


আফ্রিকায় মহামারি করোনা সংক্রমণ ও মৃত্যু হার হ্রাস পাচ্ছে। ওমিক্রন প্রাধান্য বিশিষ্ট এ ভাইরাসের চতুর্থ ঢেউ সর্বোচ্চ চূড়ায় পৌঁছানোর পর এই প্রথমবারের মতো তা কমতে দেখা যাচ্ছে।
স্থানীয় সময় বৃহস্পতিবার জাতিসঙ্ঘ এ কথা জানিয়েছে। খবর এএফপির।

টানা ৫৬ দিন সংক্রমণ বৃদ্ধির কথা উল্লেখ করে বিশ্ব স্বাস্থ্য সংস্থার আফ্রিকার আঞ্চলিক দফতর জানায়, রোববার পর্যন্ত গত এক সপ্তাহে নতুন করে আক্রান্তের হার ২০ শতাংশ এবং মৃত্যু আট শতাংশ হ্রাস পেয়েছে।

সাপ্তাহিক প্রেস ব্রিফিংয়ের পর ওই দফতর আরো জানায়, দক্ষিণ আফ্রিকায় গত চার সপ্তাহের বেশি সময় ধরে করোনাভাইরাসে আক্রান্তের হার হ্রাস পাওয়ার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। এ অঞ্চলের দেশগুলোতেই ওমিক্রন ভ্যারিয়েন্ট প্রথম শনাক্ত হয়।

তারা আরো জানায়, গত সপ্তাহে কেবলমাত্র উত্তর আফ্রিকায় আক্রান্তের সংখ্যা বাড়তে দেখা যায়। ওই সপ্তাহে এ অঞ্চলের দেশগুলোতে প্রায় ৫৫ শতাংশ সংক্রমণ বৃদ্ধি পায়।

ডব্লিউএইচও’র দেয়া তথ্য অনুযায়ী, এ মহাদেশের মোট জনসংখ্যার মাত্র ১০ শতাংশ উভয় ডোজ টিকা গ্রহণ করেছেন।

এএফপি’র পরিসংখ্যান অনুযায়ী, মহাদেশটিতে এ পর্যন্ত মোট এক কোটি ৫ লাখ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত ও ২ লাখ ৩৪ হাজার ৯১৩ জনের মৃত্যু হয়েছে। এ মহাদেশের মোট জনসংখ্যা ১শ’ ২০ কোটি।

সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
কাশ্মিরের স্বাধীনতাকামী নেতা ইয়াসিন মালিকের যাবজ্জীবন কারাদণ্ড নবম ওয়েজ বোর্ড সংশোধন করে দ্রুত বাস্তবায়ন ও মহার্ঘ্য ভাতা প্রদানের দাবি বিএফইউজের শিল্পপতি জাহেদীর বাড়িতে সন্ত্রাসীদের হামলার শাস্তি দাবি তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স সংক্রান্ত প্রকাশিত সংবাদের প্রতিবাদ কাশ্মিরের ক্রিকেটার উমরান মালিকের পরিবারকে গভর্নরের অভিনন্দন খালেদা জিয়াকে কটূক্তির প্রতিবাদে রাজধানীতে মশাল মিছিল সাভারে জন্মদিনের পার্টির কথা বলে ডেকে নিয়ে তরুণীকে গণধর্ষণ সাভারে জন্মদিনের পার্টির কথা বলে ডেকে নিয়ে তরুণীকে গণধর্ষণ ফেনীতে প্রেমের টানে ভারতীয় তরুণী ২০২০ সালের অনার্স চতুর্র্থ বর্ষ পরীক্ষার ফল প্রকাশ রৌমারীতে মা ও শিশুকে গলা কেটে হত্যা ঘটনায় ২ আসামি গ্রেফতার

সকল