২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

‘আইএইএ যেন কিছু দেশের রাজনৈতিক লক্ষ্য হাসিলের হাতিয়ার না হয়’

‘আইএইএ যেন কিছু দেশের রাজনৈতিক লক্ষ্য হাসিলের হাতিয়ার না হয়’ -

কিছু সুনির্দিষ্ট দেশ তাদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করার কাজে যাতে আইএইএ’র নাম ব্যবহার করতে না পারে সেজন্য এই বিশ্ব সংস্থার প্রতি আহ্বান জানিয়েছে ইরান।

আইএইএ’র মহাপরিচালক রাফায়েল গ্রোসি সোমবার যখন তেহরান সফরে এসেছেন তখন তার সংস্থার প্রতি এ আহ্বান জানান ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে। তিনি সোমবার তেহরানে সাংবাদিকদের সাপ্তাহিক ব্রিফিংয়ে বলেন, গ্রোসির এবারের সফরটিও আগের সফরগুলোর মতো ইতিবাচক হবে বলে তেহরান আশা করছে।

খাতিবজাদে বলেন, আমরা সব সময় আইএইএ’কে কারিগরি বিষয়ের প্রতি মনযোগ ধরে রাখার আহ্বান জানিয়ে এসেছি। কিছু দেশ যেন তাদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের কাজে এই সংস্থাকে ব্যবহার করতে না পারে সেজন্য আমরা আইএইএ’কে বারবার সতর্ক করে দিয়েছি।

ইরানের বেসামরিক পরমাণু কর্মসূচি নিয়ে এদেশের আণবিক শক্তি সংস্থার প্রধান ও পররাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে সোমবার রাতে তেহরান সফরে এসেছেন আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা বা আইএইএ’র মহাপরিচালক রাফায়েল গ্রোসি।

সোমবার রাতে তেহরান বিমানবন্দরে তাকে স্বাগত জানান ইরানের আণবিক শক্তি সংস্থার মুখপাত্র বেহরুজ কামালবান্দি। এ সফরে গ্রোসি ইরানের আণবিক শক্তি সংস্থার প্রধান মোহাম্মাদ ইসলামি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ানের সাথে সাক্ষাৎ করবেন।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল