২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

‘আইএইএ যেন কিছু দেশের রাজনৈতিক লক্ষ্য হাসিলের হাতিয়ার না হয়’

‘আইএইএ যেন কিছু দেশের রাজনৈতিক লক্ষ্য হাসিলের হাতিয়ার না হয়’ -

কিছু সুনির্দিষ্ট দেশ তাদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করার কাজে যাতে আইএইএ’র নাম ব্যবহার করতে না পারে সেজন্য এই বিশ্ব সংস্থার প্রতি আহ্বান জানিয়েছে ইরান।

আইএইএ’র মহাপরিচালক রাফায়েল গ্রোসি সোমবার যখন তেহরান সফরে এসেছেন তখন তার সংস্থার প্রতি এ আহ্বান জানান ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে। তিনি সোমবার তেহরানে সাংবাদিকদের সাপ্তাহিক ব্রিফিংয়ে বলেন, গ্রোসির এবারের সফরটিও আগের সফরগুলোর মতো ইতিবাচক হবে বলে তেহরান আশা করছে।

খাতিবজাদে বলেন, আমরা সব সময় আইএইএ’কে কারিগরি বিষয়ের প্রতি মনযোগ ধরে রাখার আহ্বান জানিয়ে এসেছি। কিছু দেশ যেন তাদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের কাজে এই সংস্থাকে ব্যবহার করতে না পারে সেজন্য আমরা আইএইএ’কে বারবার সতর্ক করে দিয়েছি।

ইরানের বেসামরিক পরমাণু কর্মসূচি নিয়ে এদেশের আণবিক শক্তি সংস্থার প্রধান ও পররাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে সোমবার রাতে তেহরান সফরে এসেছেন আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা বা আইএইএ’র মহাপরিচালক রাফায়েল গ্রোসি।

সোমবার রাতে তেহরান বিমানবন্দরে তাকে স্বাগত জানান ইরানের আণবিক শক্তি সংস্থার মুখপাত্র বেহরুজ কামালবান্দি। এ সফরে গ্রোসি ইরানের আণবিক শক্তি সংস্থার প্রধান মোহাম্মাদ ইসলামি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ানের সাথে সাক্ষাৎ করবেন।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত

সকল