২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

দুবাইয়ের রাজকুমারীর মুক্তি চান জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা

দুবাইয়ের রাজকুমারীর মুক্তি চান জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা -

জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা দুবাইয়ের রাজকুমারী সম্পর্কে প্রয়োজনীয় তথ্য সরবরাহ করতে সংযুক্ত আরব আমিরাত সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। ওই রাজকুমারীর ইচ্ছার বিরুদ্ধে একটি ভিলা বাড়িতে আটকে রাখার খবর বের হওয়ার দুই মাসের বেশি সময় পর জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা এই আহ্বান জানালেন।

গতকাল মঙ্গলবার জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা এক যৌথ বিবৃতিতে বলেছেন, ‘আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, গত ফেব্রুয়ারি মাসে রাজকুমারী শিখা লাতিফা বন্দীত্বের ভিডিও ফুটেজ প্রকাশ হওয়ার পরে তার পরিস্থিতি সম্পর্কে তথ্য জানতে চাওয়া হলেও দেশটির সরকার এখন পর্যন্ত এ বিষয়ে কোনো তথ্য সরবরাহ করেনি।’

জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা আরো বলেছেন, রাজকুমারি শিখা লতিফাকে একটি বাড়িতে রেখে দেখাশুনা করা হচ্ছে বলে আমিরাত সরকার যে তথ্য দিয়েছে, ঘটনার এ পর্যায়ে তা যথেষ্ট নয়।

জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা রাজকুমারীর অবস্থা জানার জন্য স্বতন্ত্রভাবে তদন্ত করার আহ্বান জানিয়েছেন। তারা বলেছেন, কেন ও কোন অবস্থায় তাকে আটক রাখা হয়েছে সেটি জানা জরুরি। পাশাপাশি রাজকুমারীর দ্রুত মুক্তি দাবি করেছেন এসব বিশেষজ্ঞ।

গত ফেব্রুয়ারি মাসে ৩৫ বছর বয়সী রাজকুমারী শিখা লতিফা একটি ভিডিও বার্তায় জানিয়েছিলেন, তিনি একটি তালাবদ্ধ ভিলা বাড়িতে বন্দিদশায় রয়েছেন। বাড়ির চারপাশে পুলিশের পাহারা বসানো আছে বলেও জানান তিনি।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
থামছে না পুঁজিবাজারে পতন বিনিয়োগকারীদের আর্তনাদ ভারতের লোকসভা নির্বাচনে ভোট শুরু: নাগাল্যান্ডে ভোটার উপস্থিতি প্রায় শূন্য কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী আন্দোলনে ব্যর্থ বিএনপির হাল ধরার কেউ নেই : ওবায়দুল কাদের পাবনায় ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ ২৩ জন আটক স্বচ্ছতার সাথে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই হবে: তথ্য প্রতিমন্ত্রী মিয়ানমার বিজিপির আরো ১৩ সদস্য পালিয়ে এলো বাংলাদেশে শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক মন্দিরে অগ্নিসংযোগের অভিযোগ তুলে ২ ভাইকে হত্যা ইরানে ইসরাইলি হামলার খবরে বাড়ল তেল সোনার দাম যতই বাধা আসুক ইকামাতে দ্বীনের কাজ চালিয়ে যাবো : ডা: শফিকুর রহমান

সকল