১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

দুবাইয়ের রাজকুমারীর মুক্তি চান জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা

দুবাইয়ের রাজকুমারীর মুক্তি চান জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা -

জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা দুবাইয়ের রাজকুমারী সম্পর্কে প্রয়োজনীয় তথ্য সরবরাহ করতে সংযুক্ত আরব আমিরাত সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। ওই রাজকুমারীর ইচ্ছার বিরুদ্ধে একটি ভিলা বাড়িতে আটকে রাখার খবর বের হওয়ার দুই মাসের বেশি সময় পর জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা এই আহ্বান জানালেন।

গতকাল মঙ্গলবার জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা এক যৌথ বিবৃতিতে বলেছেন, ‘আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, গত ফেব্রুয়ারি মাসে রাজকুমারী শিখা লাতিফা বন্দীত্বের ভিডিও ফুটেজ প্রকাশ হওয়ার পরে তার পরিস্থিতি সম্পর্কে তথ্য জানতে চাওয়া হলেও দেশটির সরকার এখন পর্যন্ত এ বিষয়ে কোনো তথ্য সরবরাহ করেনি।’

জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা আরো বলেছেন, রাজকুমারি শিখা লতিফাকে একটি বাড়িতে রেখে দেখাশুনা করা হচ্ছে বলে আমিরাত সরকার যে তথ্য দিয়েছে, ঘটনার এ পর্যায়ে তা যথেষ্ট নয়।

জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা রাজকুমারীর অবস্থা জানার জন্য স্বতন্ত্রভাবে তদন্ত করার আহ্বান জানিয়েছেন। তারা বলেছেন, কেন ও কোন অবস্থায় তাকে আটক রাখা হয়েছে সেটি জানা জরুরি। পাশাপাশি রাজকুমারীর দ্রুত মুক্তি দাবি করেছেন এসব বিশেষজ্ঞ।

গত ফেব্রুয়ারি মাসে ৩৫ বছর বয়সী রাজকুমারী শিখা লতিফা একটি ভিডিও বার্তায় জানিয়েছিলেন, তিনি একটি তালাবদ্ধ ভিলা বাড়িতে বন্দিদশায় রয়েছেন। বাড়ির চারপাশে পুলিশের পাহারা বসানো আছে বলেও জানান তিনি।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল