২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

দুবাইয়ের রাজকুমারীর মুক্তি চান জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা

দুবাইয়ের রাজকুমারীর মুক্তি চান জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা -

জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা দুবাইয়ের রাজকুমারী সম্পর্কে প্রয়োজনীয় তথ্য সরবরাহ করতে সংযুক্ত আরব আমিরাত সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। ওই রাজকুমারীর ইচ্ছার বিরুদ্ধে একটি ভিলা বাড়িতে আটকে রাখার খবর বের হওয়ার দুই মাসের বেশি সময় পর জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা এই আহ্বান জানালেন।

গতকাল মঙ্গলবার জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা এক যৌথ বিবৃতিতে বলেছেন, ‘আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, গত ফেব্রুয়ারি মাসে রাজকুমারী শিখা লাতিফা বন্দীত্বের ভিডিও ফুটেজ প্রকাশ হওয়ার পরে তার পরিস্থিতি সম্পর্কে তথ্য জানতে চাওয়া হলেও দেশটির সরকার এখন পর্যন্ত এ বিষয়ে কোনো তথ্য সরবরাহ করেনি।’

জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা আরো বলেছেন, রাজকুমারি শিখা লতিফাকে একটি বাড়িতে রেখে দেখাশুনা করা হচ্ছে বলে আমিরাত সরকার যে তথ্য দিয়েছে, ঘটনার এ পর্যায়ে তা যথেষ্ট নয়।

জাতিসঙ্ঘ মানবাধিকার বিশেষজ্ঞরা রাজকুমারীর অবস্থা জানার জন্য স্বতন্ত্রভাবে তদন্ত করার আহ্বান জানিয়েছেন। তারা বলেছেন, কেন ও কোন অবস্থায় তাকে আটক রাখা হয়েছে সেটি জানা জরুরি। পাশাপাশি রাজকুমারীর দ্রুত মুক্তি দাবি করেছেন এসব বিশেষজ্ঞ।

গত ফেব্রুয়ারি মাসে ৩৫ বছর বয়সী রাজকুমারী শিখা লতিফা একটি ভিডিও বার্তায় জানিয়েছিলেন, তিনি একটি তালাবদ্ধ ভিলা বাড়িতে বন্দিদশায় রয়েছেন। বাড়ির চারপাশে পুলিশের পাহারা বসানো আছে বলেও জানান তিনি।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের রাজধানীতে তৃষ্ণার্তদের মাঝে শিবিরের বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ রাজশাহীতে সাড়ে ৬ কোটি টাকার হেরোইনসহ যুবক গ্রেফতার এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা গাজার বালিতে আটকে পড়েছে ইসরাইলি বাহিনী : হামাস মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন : যা বলছে আওয়ামী লীগ মান্দায় বিদ্যুতের আগুনে পুড়ল ৮ বসতবাড়ি

সকল