১৭ এপ্রিল ২০২১
`

বাংলাদেশকে জাতিসঙ্ঘ মহাসচিবের ‘অভিনন্দন’

বাংলাদেশকে জাতিসঙ্ঘ মহাসচিবের ‘অভিনন্দন’ -

স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করায় বাংলাদেশকে ‘অভিনন্দন’ জানিয়েছেন জাতিসঙ্ঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বৃহস্পতিবার দুপুরে তার ফেসবুক পেজে বাংলাদেশকে অভিনন্দন জানিয়ে জাতিসঙ্ঘ মহাসচিবের ভিডিও বার্তাটি পোস্ট করেছেন।

অভিনন্দন বার্তায় জাতিসঙ্ঘের মহাসচিব বলেন, বাংলাদেশ পৃথিবীর স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করায় আমি খুবই আনন্দিত। এই উত্তরণ স্পষ্টভাবে ইঙ্গিত দেয়, দেশটি লক্ষ-কোটি মানুষের দারিদ্র্য ও ক্ষুধামুক্তির অঙ্গীকারসহ অন্তর্ভুক্তিমূলক এবং ক্রমবর্ধনশীল অর্থনীতি প্রতিষ্ঠায় কাজ করছে।

গুতেরেস আরো বলেন, নারীর ক্ষমতায়ন ও শিক্ষার সুযোগ প্রসারের ক্ষেত্রে সাফল্যের জন্যেও আমি বাংলাদেশকে সাধুবাদ জানাই। উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণ বাংলাদেশের জন্য একটি মাইলফলক। বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠা ও টেকসই উন্নয়ন এজেন্ডা ২০৩০ বাস্তবায়নের জন্য দূরদর্শিতা, দৃঢ় জাতীয় নেতৃত্ব, বিচক্ষণ নীতি ও কার্যক্রম অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশের উত্তরণের এই জায়গায় জাতিসঙ্ঘের সহায়তা বজায় থাকবে।

ভিডিও ক্লিপটি পোস্ট করে পলক লিখেছেন, ‘বাংলাদেশ যে এগিয়ে যাচ্ছে তা এখন বিশ্বব্যাপী স্বীকৃত। সামাজিক ও অর্থনীতির সূচকে বাংলাদেশের অগ্রগতি এখন অনেক দেশের জন্যই উদাহরণ। এক সময়ের ‘তলাবিহীন ঝুড়ি’ বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ। জয়তু শেখ হাসিনা..।’

দেখুন:


আরো সংবাদ