২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

টিকা নিলেন জাতিসঙ্ঘ মহাসচিব

জাতিসঙ্ঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস - ছবি : সংগৃহীত

জাতিসঙ্ঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস বৃহস্পতিবার কোভিড-১৯ টিকা নিয়েছেন। এক টুইটে তিনি জানান,‘ আমি ভাগ্যবান ও কৃতজ্ঞ ছিলাম, আজ কোভিড-১৯ -এর টিকা পেয়েছি।’ জাতিসঙ্ঘের কর্মকর্তা-কর্মচারী ও কূটনীতিকদের কোভিড-১৯ টিকা প্রদান কর্মসূচির আওতায় নেয়ায় নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষকেও ধন্যবাদ জানান তিনি।

‘সকলের জন্য সবখানে টিকা সহজলভ্য করতে আমাদের কাজ করতে হবে, এই মহামারীতে সকলে নিরাপদ না হওয়া পর্যন্ত আমরা কেউই নিরাপদ নই।’ তিনি যোগ করেন।

তিনি নিউইয়র্কের তার সমবয়সী স্কুলের বন্ধুদের সাথে টিকাদান কর্মসূচিতে যোগ দিয়েছিলেন। ২০১৯ সালের ডিসেম্বর থেকে ১৯২ দেশ ও অঞ্চলের ২২ লাখ ১ হাজার ৪৪জন মানুষ মারা গেছেন।

যুক্তরাষ্ট্রের জনস হপকিনস বিশ্ববিদ্যালয়ের তথ্যমতে, বিশ্বে ১০ কোটি ২০ লাখ ৪১ হাজার ১২০জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর এরমধ্যে সুস্থ হয়েছেন ৭ কোটি ৩৮ লাখ ৮২ হাজার ৬৯০জন মানুষ।

এই মহামারীতে যুক্তরাষ্ট্র, ভারত ও ব্রাজিলের মানুষ সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন।


আরো সংবাদ



premium cement
পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১

সকল