২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

স্বাস্থ্য ব্যবস্থায় বিনিয়োগ করলে কোভিড-১৯ নিয়ন্ত্রণে থাকতে পারে : ডব্লিউএইচও

-

কোভিড-১৯ ভাইরাস নিয়ন্ত্রণে আনতে স্বাস্থ্য ব্যবস্থায় বিনিয়োগের উপর জোর দিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান টেড্রোস আধানম গেব্রেয়াসুস।

ডব্লিউএইচওর নিয়মিত প্রেস ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের জানান, ‘চিকিত্সা ও বিজ্ঞানের চেয়ে অনেক বেশি কিছু হলো জনস্বাস্থ্য এবং এটি ব্যক্তির চেয়ে আরো বড়। আমরা যদি স্বাস্থ্য ব্যবস্থায় বিনিয়োগ করি তবে অনেক কিছু আশা করতে পারি। আমরা এ করোনাভাইরাসকে নিয়ন্ত্রণে আনতে পারি এবং আমাদের সময়ের অন্যান্য চ্যালেঞ্জ মোকাবিলায় একসাথে এগিয়ে যেতে পারি।’

সোমবার টেড্রোস বলেন, স্বাস্থ্য ব্যবস্থা ও বৈশ্বিক প্রস্তুতি শুধু ভবিষ্যতের বিনিয়োগই নয়, আজকের দিনে কোভিড-১৯ তৈরি স্বাস্থ্য সঙ্কটে আমাদের সাড়াদানের ভিত্তি।

সেলফ কোয়ারেন্টাইনে থেকে ভিডিও কনফারেন্সে দেয়া বক্তব্যে ডব্লিউএইচও প্রধান বলেন, সপ্তাহের ছুটির দিনগুলোতে ইউরোপ ও উত্তর আমেরিকার কয়েকটি দেশে কোভিড-১৯ আক্রান্তের ঘটনা বেড়েছে।

তিনি বলেছেন, খুব বেশি দেরি হয়নি, সুযোগগুলোকে কাজে লাগান। বিশ্ব নেতাদের পদক্ষেপ নেয়ার জন্য আরেক গুরুত্বপূর্ণ মুহূর্ত এখন। জনগণকে নিয়ে একই উদ্দেশ্যে কাজ করতে হবে।


আরো সংবাদ



premium cement
পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার

সকল