১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ম্যাক্রোর ঘোষণা পুরনো ক্ষত প্রতিকারে যথেষ্ট নয় : বিশ্ব মুসলিম ওলামা সংঘ

- ছবি : সংগৃহীত

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো শুরুতে ইসলাম বিরোধী যে বক্তব্য দিয়েছিলেন- এর কারণে গোটা বিশ্বের মুসলিম জাতির অন্তরে যে ক্ষত সৃষ্টি হয়েছে- আল জাজিরায় নতুন করে নিজের এরূপ অবস্থান পরিবর্তন সেই ক্ষত প্রতিকারে যথেষ্ট নয় বলে মন্তব্য করেছেন ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব মুসলিম স্কলারস ( বিশ্ব মুসলিম ওলামা সংঘ)-এর সেক্রেটারি জেনারেল শায়খ আলি মুহিউদ্দিন কারাদাগি।

তিনি বলেন, এটি সর্বোচ্চ ন্যায়ের দিকে একটি পদক্ষেপ হতে পারে মাত্র। ম্যাক্রোর অবশ্যই বিশ্বনবী হজরত মুহাম্মাদ (সা.) এবং তার অনুসারীদের নিকট ক্ষমা চাইতে হবে এবং তার দেশে ইসলাম ও ধর্মীয় পবিত্রতার অবমাননার বিরুদ্ধে যথাযথ আইন প্রণয়ন করতে হবে।

শনিবার ইমানুয়েল ম্যাক্রো আল জাজিরার সাক্ষাতকারে 'ইসলামকে অবমাননাকর আপত্তিকর কার্টুন প্রকাশে মুসলিমদের অনুভূতি বুঝতে পেরেছেন' এ কথা বলার পর রোববার এক টুইটে কারাদাগি এ দাবি করেন।

মুসলিম বিশ্বের অন্যতম বৃহৎ ঐক্যবদ্ধ প্লাটফর্মের সেক্রেটারি জেনারেল আরো বলেন, আমরা ম্যাক্রোর সাহসী পদক্ষেপের অপেক্ষা করছি; তিনি স্পষ্ট ভাষায় আমাদের নবী এবং তার অনুসারীদের নিকট ক্ষমা প্রার্থনা করবেন।

তাছাড়া ফরাসি প্রেসিডেন্টকে একটি গঠনমূলক সংলাপের আহবান জানান শায়খ কারাদাগি এবং ইসলাম ও ধর্ম অবমাননা অপরাধ বিষয়ক আইন খুব শিগগির প্রণয়নের প্রতি গুরুত্বারোপ করেন।

সূত্র: আনাদোলু এজেন্সি


আরো সংবাদ



premium cement