২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

তথ্য ব্যবস্থাপনায় বিনিয়োগের আহ্বান জাতিসঙ্ঘ প্রধানের

- ছবি : সংগৃহীত

চ্যালেঞ্জ মোকাবিলায় তথ্য ব্যবস্থাপনায় বিনিয়োগ ও সমর্থন দিতে সবাইকে আহ্বান জানিয়েছেন জাতিসঙ্ঘ মহাসচিব অ্যান্তেনিও গুতেরেস।

বিশ্ব পরিসংখ্যান দিবস উপলক্ষে এক বার্তায় তিনি বলেন, ‘বিশ্ব পরিসংখ্যান দিবসে, আসুন আমরা আমাদের সময়ের চ্যালেঞ্জগুলো মোকাবিলায় তথ্যের গুরুত্বপূর্ণ ভূমিকায় বিনিয়োগ এবং সমর্থন দিতে প্রতিশ্রুতিবদ্ধ হই।’

গুতেরেস বলেন, প্রমাণ-ভিত্তিক নীতি নির্ধারণের জন্য পরিসংখ্যান মৌলিক ভূমিকা পালন করে।

‘বর্তমান, নির্ভরযোগ্য, সময়োপযোগী এবং সঠিক তথ্য আমাদের পরিবর্তিত বিশ্বকে বুঝতে সাহায্য করে এবং কাউকে পেছনে না রেখে প্রয়োজনীয় পরিবর্তনগুলো এগিয়ে নিতে সহায়তা করে,’ বলেন তিনি।

করোনাভাইরাস মহামারি জীবন বাঁচাতে ও ভালোভাবে জীবন পরিচালনা করতে তথ্যের গুরুত্বকে আএরা বাড়িয়ে তুলেছে, বলেন জাতিসঙ্ঘের প্রধান।

গুতেরেস বলেন, এই দিবসটি বিশ্বব্যাপী পরিসংখ্যানবিদদের স্বীকৃতি দেয়ার একটি সুযোগ, যারা নির্ভরযোগ্য তথ্য সরবরাহ করতে কাজ করে।

জাতিসঙ্ঘের প্রধান বিশ্বব্যাপী সবাইকে তথ্য সমৃদ্ধ বিশ্ব পরিসংখ্যান দিবসের শুভেচ্ছা জানিয়েছেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল