৩০ অক্টোবর ২০২০

করোনা মৌসুমি সংক্রমণ ব্যাধিতে পরিণত হতে পারে : ডব্লিউএইচও

-

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) ইউরোপ বিষয়ক আঞ্চলিক পরিচালক হ্যান্স ক্লুগ করোনা ভাইরাসের মৌসুমি সংক্রমণ ব্যাধিতে পরিণত হওয়ার বিষয়টি নাকচ করে দেননি।

সোমবার বার্তা সংস্থা তাসকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি করোনা ভাইরাসকে ইনফ্লুয়েঞ্জা ভাইরাস গ্রুপের সমগোত্রীয় হিসেবে উল্লেখ করে বলেন, সে হিসেবে এটি মৌসুমি সংক্রমণ ব্যাধিতে পরিণত হতে পারে।

তিনি আরো বলেন, একজন আশাবাদী হিসেবে আমার নীতি হলো আমি সবচেয়ে ভালোটাই আশা করি। কিন্তু সবচেয়ে খারাপটার জন্যও প্রস্তুত থাকি।

গত বছরের ডিসেম্বরে চীনা কর্মকর্তারা বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে উহান শহরে ছড়িয়ে পড়া এক অজানা নিউমোনিয়ার কথা জানায়। এরপর সংস্থার দেয়া কোভিড-১৯ নামে রোগটি বিশ্বের আনাচে কানাচে ছড়িয়ে পড়ে।

চলতি বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে মহামারি ঘোষণা করে।
সর্বশেষ হিসেব অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত তিন কোটি ২৮ লাখ লোক করোনায় আক্রান্ত এবং ১০ লাখ লোক মারা গেছে।


আরো সংবাদ

নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (৩৯৮৩১)অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৬৯২৬)ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১১৬৪৬)সরব হচ্ছেন হাজী সেলিমের ভিকটিমরা (৯৯১৪)আর্মেনিয়ার দুটি যুদ্ধবিমান ধ্বংস করলো আজারবাইজান (৯১৭৯)ঢাকায় আসছেন এরদোয়ান (৭৮৭৪)র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান (৭৮২৪)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৭৮০২)জি কে শামীমকে জামিনে সহায়তার অভিযোগে ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে দুদকে তলব (৬৫৫৭)ভারতের ম্যাপ থেকে কাশ্মির বাদ দিল সৌদি আরব (৬৪২৫)