২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কোথায় কোথায় মাস্ক পরবেন? বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ

যেখানে সামাজিক দূরত্ব মানা সম্ভব না সেখানে অন্তত কাপড়ের মাস্ক হলেও পরতে হবে - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সারাবিশ্ব এখন বিপর্যস্ত। সংক্রমণ ঠেকাতে বিভিন্ন ধরণের মাস্ক ব্যবহার করছেন সচেতন মানুষ। কিন্তু অনেকেই আবার মাস্ক ব্যবহারের ওপর অতটা গুরুত্ব দিচ্ছেন না। ফলে ভাইরাসটিতে সংক্রমিত হচ্ছেন অনেকেই। দিনের পর দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে অনেক দেশে। তাই জরুরিভিত্তিতে মাস্ক ব্যবহারের পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। শুধু তা-ই নয়, কয়েকটি জায়গায় মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

সংস্থাটি বলছে, যেখানে সামাজিক দূরত্ব মানা সম্ভব না সেখানে অন্তত কাপড়ের মাস্ক হলেও পরতে হবে।

তবে গণপরিবহন, হাসপাতালের লোকদের, রোগীদের এবং দর্শনার্থীদের জন্য মাস্ক পরা বাধ্যতামূলক বলা হয়েছে।

এছাড়া যতদিন সম্ভব বাড়ি থেকেই কাজ করার পরামর্শ দিয়েছে সংস্থাটি। আর যদি জরুরি প্রয়োহনে বের হতেই হয়। তবে গণপরিবহন এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু

সকল