২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

উপসর্গহীনরা নীরবে করোনা ছড়ায় না!

-

করোনাভাইরাসে আক্রান্ত হলেও উপসর্গ নেই এমন কারো মাধ্যমে সংক্রমিত হওয়ার তেমন প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) অ্যামার্জিং ডিজিজেস অ্যান্ড জুনোসেস ইউনিটের প্রধান ডা. মারিয়া ভ্যান কারখোভ। সোমবার জেনেভায় এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সম্প্রতি বিশেষজ্ঞরা আশঙ্কা করেছিলেন, করোনা উপসর্গহীন ব্যক্তিরা ভাইরাসটি নীরবে ছড়ায়।

তবে ভ্যান কারখোভ বলেন, বিভিন্ন দেশ থেকে আমাদের কাছে যে সব তথ্য এসেছে তাতে উপসর্গ নেই এমন লোকদের মাধ্যমে দ্বিতীয় কাউকে করোনাভাইরাস সংক্রমিত করার কোনো প্রমাণ পাওয়া যায়নি। এই ঘটনা বিরল।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার এই কর্মকর্তা বলেন, আমার মনে হয় উপসর্গহীনদের নিয়ে দুশ্চিন্তা না করে এখন উপসর্গযুক্তদের নিয়ে চিন্তা করার উচিত। তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের শনাক্ত করে আলাদা করাই এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।

সূত্র : সিএনএন


আরো সংবাদ



premium cement
বান্দরবানে কেএনএফের তৎপরতার প্রতিবাদে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পেনশন স্কিম পুরোপুরি বাস্তবায়িত হলে দেশে বৃদ্ধাশ্রম থাকবে না : ডিসি নারায়ণগঞ্জ চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ফরিদপুরে সেদিন কী ঘটেছিল : বিবিসির প্রতিবেদন ইসরাইলের কাছে ১০০ কোটি ডলারের অস্ত্র বিক্রি করবে যুক্তরাষ্ট্র স্বর্ণের দাম কিছুটা কমলো অজ্ঞান পার্টির কবলে পড়ে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৬ ব্যক্তি ভর্তি পাঁচবিবিতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু স্পেশাল অলিম্পিকে চ্যাম্পিয়ন বাংলাদেশ, প্রশংসিত দেওয়ানগঞ্জের রবিন সব শিক্ষাপ্রতিষ্ঠান আরো ৭ দিন বন্ধ ঘোষণা থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারো সংঘর্ষ শুরু : থাই সেনাবাহিনী

সকল