১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে আরো ৩০ মিলিয়ন ডলার অনুদান দেবে চীন

বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে আরো ৩০ মিলিয়ন ডলার অনুদান দেবে চীন - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের (কোভিড-১৯) বিরুদ্ধে লড়াইয়ের বিশ্বব্যাপী প্রচেষ্টায় সমর্থন ও উন্নয়নশীল দেশগুলোতে জনস্বাস্থ্য ব্যবস্থা গঠনের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে (ডব্লিউএইচও) আরও ৩০ মিলিয়ন মার্কিন ডলার অনুদান দেয়ার সিদ্ধান্ত নিয়েছে চীন।

বৃহস্পতিবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র এ কথা জানিয়েছেন।

মুখপাত্র জেং শুয়াং এক প্রেস ব্রিফিংয়ে বলেন, মহাপরিচালক টেড্রোস আধানম গেব্রেইয়েসুসের নেতৃত্বে ডব্লিউএইচও সক্রিয়ভাবে তাদের দায়িত্ব পালন এবং কোভিড-১৯ মহামারি মোকাবিলায় বিশ্বের বিভিন্ন দেশকে সহযোগিতায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

তিনি বলেন, ভাইরাসটি মানবজাতির সাধারণ শত্রু এবং আন্তর্জাতিক সম্প্রদায় শুধুমাত্র ঐক্য ও সহযোগিতার মাধ্যমে এটিকে পরাজিত করতে পারে। মহামারিটির বিরুদ্ধে যুদ্ধের গুরুত্বপূর্ণ সময়ে জাতিসংঘের মর্যাদা রক্ষা করছে ডব্লিউএইচও।

মার্চ মাসে চীন কোভিড-১৯ এর বিরুদ্ধে বিশ্বব্যাপী লড়াইয়ে সমর্থন করার জন্য ডব্লিউএইচওকে ২০ মিলিয়ন ডলার অনুদান দিয়েছিল।

মুখপাত্র আরও বলেন, ডব্লিউএইচও’র কাছে চীনের অনুদান চীনা সরকার এবং জনগণের সমর্থন ও আস্থা প্রতিফলিত করেছে। বিশ্ব জনস্বাস্থ্য এবং মহামারির বিরুদ্ধে লড়াইয়ে চীনও অবদান রেখেছে।

‘চীন অন্যান্য দেশগুলোর সাথে সম্মিলিতভাবে মহামারি, আঞ্চলিক ও বৈশ্বিক জনস্বাস্থ্যের সুরক্ষার জন্য পারস্পরিক সহায়তা প্রদান অব্যাহত রাখবে এবং মানবজাতির ভবিষ্যত নিয়ে একটি সম্প্রদায় গড়ে তুলবে,’ যোগ করেন তিনি।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১

সকল