০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ৫ জিলহজ ১৪৪৩
`

ঘর সাজান কম খরচে

-

সুন্দর একটা পরিবেশ সবাই পছন্দ করে। তবে দামি জিনিসপত্র দিয়ে ঘর সাজানোর সময় ও সামর্থ্য সব সময় হয় না। খুব সাধারণ কিছু জিনিস দিয়ে সহজেই আপনার ঘরে আনতে পারেন নতুনত্ব। ঘরকে করে তুলতে পারেন আকর্ষণীয়।

* আপনার বুক সেলফের একটি র‌্যাকে রাখুন রঙিন কিছু গ্লাস বা বাটি। যেমন আপনার বুক সেলফ যদি মেহগনি রঙের হয় তাহলে সেলফে রাখুন কয়েকটি ব্যতিক্রমী ডিজাইনের সাদা গ্লাস, বাটি বা ফুলদানি। আর সাদা না হলে রাখুন রঙিন পাতা, ফুলদানি, গ্লাস ইত্যাদি।
* মোমদানি মুড়িয়ে নিন রঙিন বা ক্র্যাপড পেপার দিয়ে। গুঁজে দিতে পারেন কোনো পালক, দেখতে কিন্তু চমৎকার লাগবে।
* পুরনো ম্যাগাজিন ফেলে না দিয়ে এর পাতাগুলো গোল করে মুড়িয়ে নিন। একটি রিংকে বেজ করে ঘুরিয়ে ম্যাগাজিনগুলো আঠা দিয়ে লাগান। চমৎকার গারল্যান্ড তৈরি হবে। ঝুলিয়ে দিন পছন্দমতো জায়গায়।
* রঙিন ওয়ালপেপারে গ্লাস দিয়ে তৈরি করে ফেলুন চমৎকার শোপিস। সুযোগ থাকলে কিছু প্লাস্টিকের তৈরি ফল রাখুন ডাইনিং রুমের জন্য চমৎকার ইন্টেরিয়র।
* ডাইনিং টেবিলের ওপর একটি ফুলদানি রেখে তাতে কিছু শুকনো গম বা ধানের শীষ রাখতে পারেন। ডাইনিং সাজে আসবে নতুনত্ব।
* একটি প্লেটে মোমবাতি রেখে তার চারপাশে যেকোনো সবজির বীজ রাখুন। দেখতে চমৎকার লাগবে। ইচ্ছা হলে এগুলো একটু রঙ দিয়ে রঙিন করে নিতে পারেন।
* অনেকগুলো শলা বা পাটকাঠি রঙ দিয়ে রাঙিয়ে নিন। একটি রঙিন সুতা দিয়ে বেঁধে একপাশে রেখে দিন। চমৎকার দেখাবে।
* দেয়ালের একপাশে ওয়ালপেপার লাগিয়ে নিন। এতেই ঘরের সাজে যোগ হবে নতুন আকর্ষণ।
* ডাইনিং রুমে ছোট ছোট বয়ামে বা লম্বা গ্লাসে বিভিন্ন মসলা রাখুন। দেখতে ভালো লাগবে।
* ডাইনিং, কিচেন বা লিভিং রুমের একটা দেয়ালে কিছু রঙিন ও নকশাদার প্লেট সাজিয়ে রাখুন। এটাও ইন্টেরিয়রে আনবে নতুনত্ব।
* বাসায় ঢোকার পথে রাখতে পারেন সুন্দর একটা ফ্রেমে বাঁধানো আয়না। এটাও বেশ আকর্ষণ নিয়ে আসে।
* ফ্লোরাল বেডকভার, সাইড টেবিল কভার যেকোনো ঋতুতে ঘরে আনবে সতেজ একটি আমেজ। এ ক্ষেত্রে অবশ্য দেয়ালের রঙের সাথে একটা সামঞ্জস্য রাখতে হবে। দেয়ালের রঙ সাদা হলে রঙিন ফুলের বেডকভার চমৎকার ফুটে উঠবে।

লেখক :
ইনটেরিয়র ডিজাইনার

ছবি : ইন্টারনেট


আরো সংবাদ


premium cement
বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর নাইকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২ আগস্ট ‘মরার ওপর খাঁড়ার ঘা’ আমিরাতে বেড়াতে যাওয়া এক বাংলাদেশীর মৃত্যু, লাশ আসছে দেশে ঢাবি ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ৮.৫৮ শতাংশ নোয়াখালীতে আশ্রয়ণ থেকে পালানো ৯ রোহিঙ্গা আটক আদর্শ মানুষ গড়তে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করুন, কারাবন্দি আলেমদের মুক্তি দিন : ড. মাসুদ সিরিজ বাঁচাতে গায়ানার পথে বাংলাদেশ প্রেসক্লাব চত্বরে কেন গায়ে আগুন দিলেন ব্যবসায়ী? কক্সবাজার সৈকতের গুপ্তখালে ১০ ঘণ্টায় ৩ শিশুর মৃত্যু বয়স মাত্র ২২, পেশায় ইউটিউবার, তার গুলিতে নিহত ৬

সকল