১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভারতের কাছে বড় হার দিয়ে শুরু বাংলাদেশের

ভারতের কাছে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ - ছবি : সংগৃহীত

শক্তিশালী ভারতের কাছে বড় হার দিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি মিশন শুরু করেছে বাংলাদেশ। বুধবার (১৫ ডিসেম্বর) ঢাকার মওলানা ভাসানি জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বিশ্ব র‌্যাংকিংয়ের তৃতীয় অবস্থানে থাকা ভারতের কাছে ৯-০ গোলের বিশাল ব্যবধানে পরাজিত হয়েছে স্বাগতিক বাংলাদেশ।

ম্যাচের প্রথম কোয়ার্টারে আটটি পেনাল্টি কর্নার পেলেও সফরকারী ভারতকে গোল দেয়া থেকে বিরত রাখতে সক্ষম হয় বাংলাদেশ। তবে শেষ রক্ষা হয়নি। ১২ মিনিটে ললিত কুমার উপাধ্যায় ফিল্ড গোল করে ভারতকে এগিয়ে নেন। ফলে ১-০ গোলের লিড নিয়ে প্রথম কোয়ার্টার শেষ করে এশিয়ান হকির পাওয়ার হাউজ।

দ্বিতীয় কোয়ার্টারে আরও দুই গোল করে অতিথি দল। প্রথমটি ছিল ২২ মিনিটে দিলপ্রিত সিংয়ের ফিল্ড গোল। পরের গোলটি ২৯ মিনিটে পেনাল্টি কর্নার থেকে করেছেন ললিতকুমার উপাধ্যায়। তৃতীয় কোয়ার্টারে একসাথে তিন গোল করে টোকিও অলিম্পিকে ব্রোঞ্জজয়ী দলটি। ৩১ মিনিটে জার্মানপ্রিত সিং পেনাল্টি কর্নার গোলে স্কোরলাইন ৪-০ করেন। ৪৩ মিনিটে গোল করে স্কোরলাইন ৫-০ করেন জার্মানপ্রিত সিং। ৪৪ মিনিটে দিলপ্রিত সিং ফিল্ড গোল করলে ভারত পৌঁছে যায় ৬-০ ব্যবধানে।

ম্যাচের শেষ কোয়ার্টারে সফরকারী দল করে আরো তিন গোল। ৫৪ মিনিটে ফিল্ড গোলে ভারতকে ৭-০ ব্যবধানে এগিয়ে নেন আকাশদ্বীপ সিং। পরের মিনিটে গোল করে সফরকারীদের ৮-০ ব্যবধানে নিয়ে যান মানদ্বীপ মোর। ৫৭ মিনিটে হারমানপ্রিত সিং নবম ও শেষ গোলটি করেন অতিথি দলের হয়ে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল