২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

জাতীয় দলের কোচ মাহবুব হারুন অনূর্ধ্ব ২১ দলের মামুন

জাতীয় দলের কোচ মাহবুব হারুন অনূর্ধ্ব ২১ দলের মামুন - ছবি: সংগৃহীত

আগামী বছর দু’টি আন্তর্জাতিক হকি টুর্নামেন্টের আয়োজক বাংলাদেশ। জানুয়ারিতে অনুষ্ঠিত হবে এইচএফ অ-২১ টুর্নামেন্ট। এই দলের কোচের দায়িত্ব পালন করবেন জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াবিদ মামুনুর রশিদ। জানুয়ারিতে অনুর্ধ্ব ২১ টুর্নামেন্ট হওয়ার পরই মার্চে রয়েছে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি। প্রথমবারের মতো বাংলাদেশ এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। এই দলের দায়িত্বে থাকবেন আরেক সাবেক হকি তারকা মাহবুব হারুন। আজ রাজধানীর ফ্যালকন হলে অনুষ্ঠিত সভায় এই সিদ্ধান্ত হয়।

অনুর্ধ্ব ২১ দল বিমানবাহিনীর তত্ত্বাবধায়নে প্রশিক্ষণে থাকলেও জাতীয় দলকেও খুব দ্রæত প্রশিক্ষণের আওতায় আনতে চায় ফেডারেশন। জাতীয় দলের পাশাপাশি ঘরোয়া লিগ নিয়েও আলোচনা হয়েছে। ঘরোয়া লীগ সম্পর্কে ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন, ‘আগামী মাসে আমরা লিগ কমিটির সভা ডাকব। সেই সভায় ক্লাবগুলোর সাথে আলোচনা করে লিগ শুরুর বিষয়টি ঠিক হবে।’

হকি ফেডারেশনের নির্বাচিত সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ প্রায় এক বছর দেশের বাইরে। হকি ফেডারেশনের মিটিং ও দাপ্তরিক কাজে অনুপস্থিতির কারণে সাঈদকে শোকজ করেছে ফেডারেশন পাশাপাশি ওয়ার্কিং কমিটির সভায় তাকে পদ থেকে অব্যাহতি দেয়ার আলোচনা হলেও ফেডারেশন এখনো আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত নেয়নি।


আরো সংবাদ



premium cement