১০ জুলাই ২০২০

ম্যাচে ৮ গোল পুতিনের

আইস হকির জার্সিতে পুতিন - ছবি : সংগৃহীত

পুতিন নামটা শুনলেই প্রেসিডেন্টের বাইরেও অনেক কথাই মনে আসে! নানান সময়ে নানান রূপে ধরা দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সেই পুতিনরেই আর এক বার অন্য ছন্দে দেখা মিলল। পেশাদার খেলোয়াড়দের মতোই আইস হকি খেললেন পুতিন। গোলও করলেন। একটা-দুটো নয়। এক ম্যাচেই ৮ গোল করলেন রাশিয়ার প্রেসিডেন্ট। তবে সেই বিজয় উদযাপন করতে গিয়ে ঘটলো বিপত্তি। মুখ থুবড়ে পড়ে গেলেন আইস হকি মাঠেই। পুতিনের দলেই খেলেছেন রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু। তিনি করেছেন ৩ গোল।

৬৬ বছর বয়সী পুতিন শনিবার আইস হকি খেলতে নেমেছিলেন মস্কোর একটি স্টেডিয়ামে। এক সময় আইস হকির জাতীয় লিগের খেলোয়াড় ছিলেন বিশ্বের সবচেয়ে প্রভাবশালী এই রাজনীতিক। এখনো সময় পেলেই খেলতে নামেন। শনিবার একটি বার্ষিক উৎসবের অংশ হিসেবে প্রদর্শণী ম্যাচ খেলতে নামেন তিনি।

বোলশয় আইস ডোমে হকি লেজেন্ডস টিমের হয়ে খেলছিলেন পুতিন। রাশিয়ারই সব তারকা প্লেয়ারদের সঙ্গে একের পর এক গোল করে চলেছিলেন পুতিন। তবে গোল উদযাপন করতে গিয়েই ঘটে বিপত্তি। মাঠের চারপাশে ঘুরে দর্শকদের উদ্দেশ্যে ভিক্টরি ল্যাপ দিতে গিয়ে ভুল করে লাল কার্পেটের ওপর উঠে পড়েন, আর তখনই মুখ থুবড়ে পরেন প্রেসিডেন্ট।

তবে আইস হকিতে অভ্যস্ত পুতিন আহত হননি এতো। তার দল এদিন মোট ১৪ গোল করে। পুতিনের দল ম্যাচ জেতে ১৪-৭ গোলে। প্রতিপক্ষ দলে ছিলেন সব অপেশাদার খেলোয়াড়। রাশিয়ার বিভিন্ন স্তরের কর্মকর্তা ও সাবেক আমলা কিংবা রাজনীতিকরা।


আরো সংবাদ

মুসলমানদের লাশ পুড়িয়ে ফেলতে বাধ্য করে শ্রীলঙ্কা ধর্মীয় অনুভুতিতে আঘাত করছে : মুফতী ফয়জুল শিক্ষকের যৌন হয়রানির ভিডিও ভাইরাল, সর্বত্র তোলপাড় চৌকস পুলিশ কর্মকতা আলমগীর এবার ট্যুরিস্ট পুলিশে বড়শিতে আটকালো ৮ ফুট ডলফিন, কেটে বিক্রি শ্রীলঙ্কা মুসলমানদের লাশ পুড়ে ফেলতে বাধ্য করে ধর্মীয় অনুভুতিতে আঘাত করছে টাঙ্গাইলে করোনায় তিনজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩১ করোনা: ভারতে এক দিনে রেকর্ড ২৬ হাজার ৫০৬ রোগী শনাক্ত করোনাভাইরাস: জরুরি সিদ্ধান্ত কীভাবে হচ্ছে, কতটা গুরুত্ব পাচ্ছে বিশেষজ্ঞ মতামত? রাজার দাম ১৫ লাখ টাকা! সামাজিক দূরত্ব বজায় রেখে দৈনন্দিন কাজ অব্যাহত রাখতে হবে : ডেপুটি স্পিকার ত্রাণ ও স্বাস্থ্যখাতে দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযান জোরদার হবে : দুদক

সকল