০১ অক্টোবর ২০২০

হকি রক্ষায় কমান্ডো বাহিনী!

-

আর কোনো ছাড় নয়। হকিতে ক্লাবগুলোর ঔদ্ধত্য আচরণকে আর কোনোমতেই প্রশ্রয় দিতে রাজি নয় বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। শৃঙ্খলা ফিরিয়ে আনতে ইতোমধ্যে কঠোর সিদ্ধান্ত নিয়েছে বাহফে। প্রয়োজনে আগামীতে সুষ্ঠু ও সুন্দর লিগ কিংবা টুর্নামেন্ট উপহার দিতে এবং মাঠে আম্পায়ারদের নিরাপত্তা নিশ্চিত করতে মাঠে নামানো হবে কমান্ডো বাহিনী।

গতকাল আম্পায়ার ট্রেনিং কোর্সের সমাপনী দিনে সার্টিফিকেট বিতরণ শেষে এমন মন্তব্য করেন বাহফে প্রেসিডেন্ট ও বিমান বাহিনী প্রধানের প্রতিনিধি গ্রুপ ক্যাপ্টেন রাফিউল হক। অবশ্য ক’দিন আগে বিজয় দিবস হকির উদ্বোধনী দিনে এমন ইঙ্গিত দিয়েছিলেন খোদ বাহফে প্রেসিডেন্ট।

রাফিউল হকের কথায়, ‘হকির উন্নতিতে আমরা সবসময়ই কাজ করে যাচ্ছি। এটিকে আরো সুন্দর ও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য এবং মাঠে শৃঙ্খলা ফিরিয়ে আনতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে কাজ করবে কমান্ডো বাহিনী। যাতে মাঠে নিরাপদে আম্পায়ারিং করতে পারেন আম্পায়াররা। ক্লাবগুলোর কর্মকর্তারাও যাতে অযথা কোনো কর্মকাণ্ডে জড়িয়ে না পড়েন। বাইলজের ব্যাপারে যাতে সবাই ওয়াকিবহাল থাকেন।’

গত ৭ জুন প্রিমিয়ার হকি লিগের সুপার ফাইভের শেষ ম্যাচে মোহামেডান ও মেরিনার্সের চার কর্মকর্তার অযাচিত হস্তক্ষেপ এবং বাহফের এক কর্মকর্তার দায়িত্ব পালনে ব্যর্থতাই ফলাফলের অন্তরায়। ফলে নির্বাহী কমিটির সভায় পাঁচজনকেই শাস্তির আওতায় এনেছে বাহফে। মোহামেডানে আরিফুল হক প্রিন্স, আসাদুজ্জামান চন্দন ও মেরিনার্সের হাসানউল্লাহ খান রানা পাঁচ বছরের জন্য নিষিদ্ধ এবং এক লাখ করে টাকা জরিমানা করা হয়েছে।

মেরিনার্সের আরেক কর্মকর্তা নজরুল ইসলাম তিন বছরের নিষেধাজ্ঞার পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানার করা হয়েছে। আর টেকনিক্যাল কর্মকর্তা নাজিউর রহমানকে ফেডারেশনের সব দায়িত্ব থেকে তিন বছরের জন্য অব্যাহতি দেয়া হয়েছে। প্রিমিয়ারে অংশ না নেয়ার ঊষা ক্রীড়া চক্রকে নামিয়ে দেয়া হয়েছে প্রথম বিভাগে।

নিষিদ্ধের এই ঘটনায় কোনো ধরনের টুর্নামেন্ট বা লিগে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে এই দুই ক্লাব। বাহফের সাধারণ সম্পাদক আবদুস সাদেক সাফ সাফ জানিয়ে দিয়েছেন, ‘নিষিদ্ধের সিদ্ধান্ত দুঃখজনক হলেও তদন্ত সাপেক্ষেই সিদ্ধান্ত নিতে হয়েছে। হকির কল্যাণেই এমন করা হয়েছে। কোনো দল অংশ না নিলে সেটি তাদের ব্যাপার। এর আগে ১২ ক্লাব নিয়ে লিগ হয়েছে। পরেরবার হয়তো এমন করলে তাদের ছাড়াই লিগ করতে হবে।’


আরো সংবাদ

ইনশাল্লাহ বললেন বাইডেন খোলা জায়গার ভিড়ের চেয়ে বদ্ধ স্থানে কম মানুষেও করোনা সংক্রমণের শঙ্কা বেশি বাংলাদেশ কখনই জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি, দেবেও না : স্বরাষ্ট্রমন্ত্রী কুয়েতের আমিরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক অভাবের তাড়নায় সন্তান বিক্রি করে মায়ের আত্মহত্যার চেষ্টা বিএনপি নেতা লুৎফর রহমান মিন্টুর জানাজা ও দাফন সম্পন্ন করোনায় টিএমএসএসের নির্বাহী পরিচালক হোসনে আরার মায়ের মৃত্যু ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণের দাবিতে মানববন্ধন আবুল হাসানাত আব্দুল্লাহ আইসিইউতে চিকিৎসাধীন সংগ্রাম সম্পাদক আবুল আসাদকে মুক্তি দিন : অ্যামনেস্টি নারী নির্যাতনের অভিযোগে চট্টগ্রামে ওয়ার্ড যুবলীগের সভাপতি গ্রেফতার

সকল

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)