০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ন ১৪২৯, ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

নতুন ৬৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন ৬৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে - ছবি : সংগৃহীত

ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৬৬ জন নতুন রোগী ভর্তি হয়েছে।

এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ২৩৪ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে।

আজ সোমবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকায় ৪৪ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। ঢাকার বাইরে হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা ২২ জন। ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১৭৭ জন এবং অন্যান্য বিভাগে ৫৭ জন রোগী ভর্তি রয়েছে।

এ পর্যন্ত সারাদেশে মোট ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে ১ হাজার ৭৮৯ জন; ঢাকায় সর্বমোট ভর্তি ১ হাজার ৫৩৫ জন এবং ঢাকার বাইরে ২৫৪ জন।

মোট ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ১ হাজার ৫৫২ জন। ঢাকায় মোট ছাড়প্রাপ্ত রোগী ১ হাজার ৩৫৭ জন এবং ঢাকার বাইরে ছাড়প্রাপ্ত রোগী ১৯৫ জন। চলতি বছর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ জন।

সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
বেলজিয়ামের দুর্দশা, আছে কঠিন সমীকরণ ফ্রান্সে হিজাব পরা নারীকে রেস্টুরেন্টে প্রবেশে বাধা, মালিকের জরিমানা লালমোহনে নিউমোনিয়া ও ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে শিশুরা আশুলিয়ায় পাওনা পরিশোধের দাবিতে শ্রমিকদের অবস্থান কর্মসূচি বেলজিয়ামকে হারাতে আত্মবিশ্বাসী ক্রোয়েশিয়ান কোচ সুনামগঞ্জে আর্জেন্টিনা সমর্থকদের মোটরসাইকেল শোডাউন আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী তাপমাত্রা হ্রাস পেতে পারে ৯৪ বার পেছাল সাগর-রুনির তদন্ত প্রতিবেদন রসিক নির্বাচনে মেয়র পদে ১০ জনের মনোনয়ন বৈধ ঘোঘণা আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি ফুটবলের রাজা আমেরিকার সাথে পরমাণু যুদ্ধ ঠেকিয়েছিলেন এক সোভিয়েত কর্মকর্তা!

সকল