২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ৪৮, নতুন ৩৩০ জন হাসপাতালে

- ছবি : নয়া দিগন্ত

ডেঙ্গুতে দেশে বৃহস্পতিবার ভোর পর্যন্ত ২৪ ঘণ্টায় আরো তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এতে মশাবাহিত এই রোগে মৃতের সংখ্যা বেড়ে দাড়াল ৪৮ জনে। এই সময়ের মধ্যে আরো ৩৩০ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতর (ডিজিএইচএস) এই তথ্য জানিয়েছেন।

নতুন রোগীদের মধ্যে ২৮৪ জনকে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং বাকি ৪৬ রোগী ঢাকা বিভাগের বাইরে থেকে চিকিৎসা নিচ্ছেন।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত প্রায় এক হাজার ১৩১ রোগী ঢাকায় চিকিৎসা নিচ্ছেন। বাকি ১৩১ রোগী ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

স্বাস্থ্য কর্তৃপক্ষ গত ১ আগস্ট থেকে প্রতিদিন ২০০ বেশি ডেঙ্গু রোগী রেকর্ড করছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, এ পর্যন্ত ৯ হাজার ৬৬৮ ডেঙ্গু রোগীকে সুস্থ হওয়ার পর হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে।

মহামারী করোনার মাঝে ডেঙ্গুর প্রাদুর্ভাব বড় উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। বাংলাদেশে প্রথম ডেঙ্গু রোগী পাওয়া যায় ২০০০ সালে। ওই বছর ৯৩ জন মারা গিয়েছিল।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ

সকল