২৫ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে আক্রান্ত ৭০

ডেঙ্গুতে আরো ৭০ জন আক্রান্ত হয়েছেন। - ছবি : সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় দেশে মশাবাহিত রোগ ডেঙ্গুতে আরো ৭০ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সোমবার সকাল পর্যন্ত সারাদেশে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রায় ২০৯ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

সোমবার এ তথ্য জানিয়েছে স্বাস্থ্যসেবা অধিদফতর।

জানুয়ারি থেকে প্রায় ৭৯৬ রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এবং তাদের মধ্যে ৫৮৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

করোনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ের কারণে দেশে ক্রমবর্ধমান হারে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তার মধ্যে ডেঙ্গু সাম্প্রতিক উদ্বেগকে আরো বাড়িয়ে তুলেছে।

স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন (এলজিআরডি) মন্ত্রী মো: তাজুল ইসলাম ইউএনবিকে জানিয়েছেন, ডেঙ্গুর প্রকোপ নিয়ন্ত্রণের লক্ষ্যে শিগগিরই রাজধানীর দুটি সিটি করপোরেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

মন্ত্রী বলেন, যদি কেউ এডিস মশা প্রজনন এবং জরিমানা ও অন্যান্য শাস্তির মাধ্যমে সরকারি নির্দেশনা লঙ্ঘনের জন্য দোষী সাব্যস্ত হয় তবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

তাজুল ইসলাম হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, মানুষের জানমালের ক্ষতি করার কোনো অধিকার কারো নেই।

ডিজিএইচএসের তথ্য অনুসারে, ২০২০ সালে ১ হাজার ১৯৩ জন ডেঙ্গুজনিত কারণে মৃত্যুবরণ করেছেন।

সূত্র : ইউএনবি

দেখুন:


আরো সংবাদ


শাস্তি পেলেন লিটন `দোষারোপের সংস্কৃতির ফলে মূল অপরাধীরা পার পেয়ে যায়' রাষ্ট্রীয়ভাবে মিলাদুন্নবী পালিত হওয়ায় রাষ্ট্রের মর্যাদা বৃদ্ধি পেয়েছে : চসিক মেয়র ভোটার তালিকায় মৃত অর্জুন হাইকোর্টের আদেশে জীবিত, করবেন নির্বাচন পশ্চিম তীরে ১৩৫৫ বাড়ি নির্মাণ করবে ইসরাইল দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত : প্রধানমন্ত্রী মানবসভ্যতার অবিচ্ছেদ্য অংশ হচ্ছে মিডিয়া : আবদুল্লাহ তাহের রবি’র শিক্ষার্থীদের চুল কাটার প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি আমরা আন্তরিকভাবেই নয়া দিগন্তের শুভাকাঙ্ক্ষী : মির্জা ফখরুল চলাচলের পথ বন্ধের প্রতিবাদ করায় সংঘর্ষে আমতলীতে নারীসহ আহত ১০ নয়া দিগন্তের ১৮ বছরে পর্দাপণ : কুমারখালীতে আলোচনাসভা ও এতিমদের মাঝে খাবার বিতরণ

সকল