২৪ জুলাই ২০২১
`

২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে আক্রান্ত ৭০

ডেঙ্গুতে আরো ৭০ জন আক্রান্ত হয়েছেন। - ছবি : সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় দেশে মশাবাহিত রোগ ডেঙ্গুতে আরো ৭০ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সোমবার সকাল পর্যন্ত সারাদেশে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রায় ২০৯ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

সোমবার এ তথ্য জানিয়েছে স্বাস্থ্যসেবা অধিদফতর।

জানুয়ারি থেকে প্রায় ৭৯৬ রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এবং তাদের মধ্যে ৫৮৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

করোনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ের কারণে দেশে ক্রমবর্ধমান হারে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তার মধ্যে ডেঙ্গু সাম্প্রতিক উদ্বেগকে আরো বাড়িয়ে তুলেছে।

স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন (এলজিআরডি) মন্ত্রী মো: তাজুল ইসলাম ইউএনবিকে জানিয়েছেন, ডেঙ্গুর প্রকোপ নিয়ন্ত্রণের লক্ষ্যে শিগগিরই রাজধানীর দুটি সিটি করপোরেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

মন্ত্রী বলেন, যদি কেউ এডিস মশা প্রজনন এবং জরিমানা ও অন্যান্য শাস্তির মাধ্যমে সরকারি নির্দেশনা লঙ্ঘনের জন্য দোষী সাব্যস্ত হয় তবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

তাজুল ইসলাম হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, মানুষের জানমালের ক্ষতি করার কোনো অধিকার কারো নেই।

ডিজিএইচএসের তথ্য অনুসারে, ২০২০ সালে ১ হাজার ১৯৩ জন ডেঙ্গুজনিত কারণে মৃত্যুবরণ করেছেন।

সূত্র : ইউএনবি

দেখুন:


আরো সংবাদ


চীন থেকে ২৬ বা ২৭ জুলাই আসবে আরো ৩০ লাখ ডোজ টিকা বিয়ানীবাজারে ২ গ্রামবাসীর সংঘর্ষে অর্ধশতাধিক আহত, দোকানপাট ভাংচুর সুবর্ণচরে যৌতুকের দাবিতে গৃহবধূকে বেঁধে নির্যাতনের অভিযোগ ফ্রান্সের পার্লামেন্টে বিতর্কিত ‘বিচ্ছিন্নতাবাদ বিরোধী’ আইন পাস রোববার থেকে সীমিত আকারে চলবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান তামাক নিয়ন্ত্রণ আইন : সংশোধনের চেয়ে বাস্তবায়ন জরুরি ২৮ কেজির ভোল মাছের দাম ৪ লাখ ৬২ হাজার ৭০০ টাকা করোনায় আরো ১৯৫ জনের মৃত্যু, শনাক্তের হার ৩২.৫৫ মহাসড়কে বাসের বিকল্প পিকআপ-মাইক্রো-সিএনজি আরব বিশ্বের প্রথম নারী পাইলট বাঁশঝাড়ে ঝুলন্ত পাওয়া গেল নানার বাড়িতে বেড়াতে আসা তরুণীকে

সকল