২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মাইগ্রেনের সমস্যা দূর করতে মেনে চলুন এই পদ্ধতি

মাইগ্রেনের সমস্যা দূর করতে মেনে চলুন এই পদ্ধতি - সৃংগৃহীত

মাইগ্রেনের ব্যথায় জীবন অতিষ্ঠ হয়ার জোগাড় এমন ভুক্তভোগী ছড়িয়ে রয়েছেন আমাদের আশেপাশেই। দিনভর মাইগ্রেনের ব্যথায় মাথা ঘুরছে, গা বমি বমি ভাব হয়াও অস্বাভাবিক নয়। অনিয়মিত খাদ্যাভ্যাস, শরীরচর্চার অভাব, গ্যাজেট নির্ভর জীবন, ঘুমহীনতা, এসব আধুনিক জীবনের অনুদান। অধিকাংশ সময়ে আমাদের অবহেলাতেই বাড়তে থাকে মাইগ্রেনের সমস্যা।

স্ট্রেস লেভেল নিজের নিয়ন্ত্রণে রাখুন। কাজের চাপ, ডেড লাইন, সহকর্মীদের চাপ, অত্যাধিক প্রত্যাশা থেকে মাইগ্রেনের ব্যথা বাড়তে পারে। নিজেকে এসবের ঊর্ধে রাখুন। সমস্যা হলে চিকিৎসকের পরামর্শ নিন। কাজের মাঝে বিরতি নিন। একটানা কাজ করবেন না। মাঝে মাঝে বিরতি নিয়ে একটু বিশ্রাম করুন। আলো নিভিয়ে, পরিবেশ শান্ত রাখার চেষ্টা করুন। তীব্র গন্ধের এড়িয়ে চলুন চোখের ওপর চাপ পড়তে দেবেন না। মোবাইল ফোন, কম্পিউটার থেকে দূরে থাকুন যথা সম্ভব। কম্পিউটারের ব্রাইটনেস কমিয়ে দিন। প্রয়োজনীয় ওষুধ সঙ্গে রাখুন সবসময়। আপনি নিজেই সবচেয়ে ভালো জানেন, আপনার কী অসুবিধে হয় মাইগ্রেন হলে। ব্যথার ওষুধ, বমির ওষুধ সঙ্গে রাখুন।

পর্যাপ্ত জল এবং স্বাস্থ্যকর খাবার সঙ্গে রাখুন। দিনভর প্রোটিন এবং সুগার লেভেল স্বাভাবিক রাখার চেষ্টা করুন।


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল