২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আল ইত্তিহাদের সাথে চুক্তিবদ্ধ হলেন বেনজেমা

আল ইত্তিহাদের সাথে চুক্তিবদ্ধ হলেন বেনজেমা - ছবি : সংগৃহীত

গুঞ্জন আগেই ছিল, এবার তার পূর্ণতা পেল। সৌদি ক্লাব আল ইত্তিহাদেই যোগ দিলেন করিম বেনজেমা। ক্লাবটির সাথে তিন বছরের চুক্তি করেছেন ব্যালন ডি অর জয়ী এই তারকা। এক টুইটে বিষয়টি নিশ্চিত করেছে ইত্তিহাদ কর্তৃপক্ষ।

কয়েকদিন আগেই করিম বেনজেমা ১৪ বছরের সম্পর্কের ইতি ঘটান রিয়াল মাদ্রিদের সাথে। নতুন গন্তব্য হিসেবে আল ইত্তিহাদের নাম প্রকাশ পেলেও আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি আজকের আগ পর্যন্ত। তবে আজ বুধবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে উভয় পক্ষ।

বেনজেমার সাথে আল ইত্তিহাদের চুক্তি ২০২৬ সাল পর্যন্ত। তবে এই চুক্তি কত টাকার, তা ক্লাবের বিবৃতিতে উল্লেখ নেই। তবে দলবদল বিষয়ে নির্ভরযোগ্য ইতালীয় সংবাদকর্মী ফ্যাব্রিজিও রোমানোর দাবি, বেনজেমা বছরে পাবেন ২০ কোটি ইউরো। তাছাড়া আছে সৌদি সরকারের পক্ষ থেকে আরো বহুমুখী সুবিধা।

ক্যারিয়ারের শেষাংশে এসে এতো বড় অফার ফেরাতে পারেননি বেনজেমা। পাশাপাশি নতুন এই লিগে খেলা নিয়ে বেশ রোমাঞ্চিত তিনি। বিষয়টাকে দেখছেন নিজের জন্য চ্যালেঞ্জ হিসেবে।

এই প্রসঙ্গে বিবৃতিতে বেনজেমা বলেন, ‘নতুন এক ফুটবল লিগ ও নতুন দেশে খেলা নিয়ে আমি রোমাঞ্চিত। আল ইত্তিহাদের দুর্দান্ত এক ইতিহাস আছে। আমি ভাগ্যবান, ইউরোপে অনেক দারুণ কিছু অর্জন করতে পেরেছি। স্পেনে, ইউরোপে সম্ভাব্য সবকিছু জিতেছি। তাই আমার মনে হয়েছে নতুন চ্যালেঞ্জ নেয়ার জন্য এটাই সঠিক সময়।’

আর ব্যালন ডি অর জয়ী এই তারকাকে পেয়ে বেশ উচ্ছ্বসিত ইত্তিহাদ কর্তৃপক্ষও। ইত্তিহাদের প্রেসিডেন্ট আনমার বিন আবদুল্লাহ আল হেইলে বলেন, ‘বর্তমান ব্যালন ডি অর জয়ীকে রিয়াল মাদ্রিদ থেকে কেনা ইত্তিহাদ ক্লাবের জন্য অনেক বড় মাইলফলক। করিম বেনজেমা একজন ফুটবল আইকন।’

দ্বিতীয় ব্যালন ডি অর জয়ী হিসেবে সৌদি লিগে নাম লেখালেন বেনজেমা। এর আগে সৌদি প্রো লিগের দল আল নাসরে গত জানুয়ারিতে যোগ দেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর সময়ের ফুটবলের আরো এল বড় তারকা লিওনেল মেসির যোগ দেয়া নিয়েও রয়েছে সম্ভাবনা। সৌদি ক্লাব আল হিলাল আর্জেন্টাইন তারকাকে বড় অঙ্কের প্রস্তাব দিয়ে রেখেছে।


আরো সংবাদ



premium cement